ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবিয়ানদের আফ্রিদির ১৭ লাখ টাকা অনুদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুন ১, ২০১৮
ক্যারিবিয়ানদের আফ্রিদির ১৭ লাখ টাকা অনুদান শহীদ আফ্রিদি। ছবি:সংগৃহীত

ঢাকা: ছিলেন অবসরে। তবু বিশ্ব একাদশের হয়ে খেলার আমন্ত্রণ ফেলতে পারেননি। ইয়ন মরগানের ইনজুরিতে পেয়েছেন দলের অধিনায়কত্বের দায়িত্বও। এসবের বাইরেও বৃহস্পতিবারের (৩১ মে) ম্যাচের পর আরও এক কারণে আলোচনায় পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি।

২০১৭ সালের সেপ্টেম্বরে ঘূর্ণিঝড় ইরমা ও মারিয়ার আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় ওয়েস্ট ইন্ডিজের দ্বীপগুলোতে। বিশেষ করে সেখানে অবস্থিত পাঁচটি স্টেডিয়ামে।

এর মধ্যে রয়েছে টেস্ট ভেন্যু উইন্ডসর পার্ক ও স্যার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট স্টেডিয়াম। সেগুলোর সংস্কার কাজের জন্যই আইসিসি আয়োজন করে একটি প্রীতি ম্যাচ।

যেখানে আইসিসি বিশ্ব একাদশের মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ দল। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেন অলরাউন্ডার শহিদ আফ্রিদি। বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে এই দাতব্য ম্যাচে বিশ্ব একাদশকে ৭২ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ শেষেই বিশ্ব একাদশের অধিনায়ক আফ্রিদি তার ফাউন্ডেশনের পক্ষ থেকে ওয়েস্ট ইন্ডিজকে ২০ হাজার ডলার অনুদান দেওয়ার ঘোষণা দেন। বাংলাদেশি মুদ্রায় যা ১৬ লাখ ৮৭ হাজার ৯৩০ টাকা।

অর্থ দেওয়ার বিষয়টি নিজেই জানান সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে। সেখানে লেখেন, ‘ক্রিকেট রিলিফ কজ-এ অবদান রাখার সুযোগ তৈরি করে দেওয়ার জন্য আইসিসিকে ধন্যবাদ। এটা আসলে আমার জন্য বিরাট সম্মানের ছিল এবং এই স্মৃতি আমি অনেক দিন মনে রাখব। আমার ফাউন্ডেশনের পক্ষ থেকে হারিকেনে ক্ষতিগ্রস্ত ক্যারিবিয়ানদের জন্য ২০ হাজার ডলার অনুদান হিসেবে দিচ্ছি। ’

২০১৪ সালে প্রতিষ্ঠিত এই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছিল শিক্ষা ও অন্যান্য সুযোগ সুবিধা বঞ্চিতদের সাহায্য করার লক্ষ্যে।

 

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, জুন ০১, ২০১৮

এমকেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।