ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানের প্রধানমন্ত্রী হবেন রশিদ খান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৮ ঘণ্টা, মে ৩১, ২০১৮
আফগানিস্তানের প্রধানমন্ত্রী হবেন রশিদ খান! রশিদ খান। ছবি: সংগৃহীত

ঢাকা: টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে আছেন বোলারদের মধ্যে সবার উপরে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেলো দুই আসরেও করেছেন দুর্দান্ত পারফরম্যান্স। শুধু নিজ দেশ আফগানিস্তানে নয় ক্রিকেট বিশ্বেও ব্যাপক জনপ্রিয় স্পিন তারকা রশিদ খান। এমন ব্যক্তিকে দেশের প্রধানমন্ত্রী হওয়ার আশা করাই যায়!

তবে সেই আশাও যেমন তেমন কেউ করেননি। ভারতের কিংবদন্তি উইকেটরক্ষক ফারুখ ইঞ্জিনিয়ার এমন ইচ্ছা প্রকাশ করেছেন।

১৯৬১ সাল থেকে ১৯৭৫ সালের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪৬ টেস্ট ও ৫ ওয়ানডে খেলা সাবেক এই ভারতীয় ক্রিকেটার আইপিএলের দারুণ ভক্ত। সেখানেই রশিদের পারফরম্যান্স দেখে এমন মন্তব্য করেছেন ফারুক।

ভারতীয় এক সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আমি খেলাটির প্রতি তার মনোভাব ভালোবাসি। সে সবসময়ই হাসিমুখে থাকে। দেখে মনে হয় খুব উপভোগ করছেন। আমার মনে হয় তার আফগানিস্তানের প্রধানমন্ত্রী হওয়া উচিত।

রশিদের উদ্দেশে ফারুক বলেন, প্রেরণা ধরে রাখো। তুমি তোমার দেশের অনেক বড় প্রতিনিধি।

আইপিএলের দ্বিতীয় মৌসুমে খেলতে এসে নিজের সামর্থ্যের প্রমাণ ভালোভাবেই দিয়েছেন ১৯ বছর বয়সী রশিদ। ১৬ ম্যাচে গড় ২১.৮০ ও ইকোনমি রেট ৬.৭৩। যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ২১ উইকেট ঝুলিতে নিয়েছেন রশিদ খান।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মে ৩১, ২০১৮

এমকেএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।