ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানদের সঙ্গে খেলতে ভারতে গেলেন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, মে ৩১, ২০১৮
আফগানদের সঙ্গে খেলতে ভারতে গেলেন সাকিব সাকিব আল হাসান। ছবি: বাংলানিউজ

ঢাকা: দলের বাকি সদস্যরা মঙ্গলবার (২৯ মে) চলে গেলেও থেকে গিয়েছিলেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। শেষ পর্যন্ত বৃহস্পতিবার (৩১ মে) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুসহ ভারতের উদ্দেশে দেশ ছেড়েছেন সাকিবও।

হারের স্বাদ নিয়েই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে সোমবার (২৮ মে) দুপুর ১২টা ৫ মিনিট নাগাদ জেট এয়ারলাইন্সে দেশে ফিরেছিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। একই এয়ারলাইন্সে মঙ্গলবার সকাল ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারত রওনা হয়েছিলেন বাকি সদস্যরা।

সেখানে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে বাংলাদেশ।
 
জুনের ৩, ৫, ৭ তারিখে রাজিব গান্ধী স্টেডিয়ামে বাংলাদেশ-আফগানিস্তানের এ সিরিজ। বাংলাদেশের গেল কয়েক বছরের সাফল্য আর আফগানিস্তানের মতো যুদ্ধবিধ্বস্ত একটি দেশের ক্রিকেটের উন্নতি, দু’টো বিষয়ই এই সিরিজে আলোচনার প্রধান বিষয়। সব মিলিয়ে একটি জমজমাট লড়াইয়ের আশা করছেন ক্রিকেট ভক্তরা।
 
এদিকে, স্কোয়াডে রাখা হলেও পায়ের ইনজুরির কারণে শেষ মুহূর্তে সিরিজ থেকে বাদ পড়েন মোস্তাফিজুর রহমান। সদ্য সমাপ্ত আইপিএলে বাঁ পায়ের আঙ্গুলে চোট পেয়েছিলেন তিনি। এখন তার জায়গায় ডাক পেয়েছেন পেস অলরাউন্ডার আবুল হোসেন রাজু। এছাড়া তারকা ওপেনার তামিম ইকবালও নেই দলের সঙ্গে। বিশ্ব একাদশের হয়ে খেলতে ইংল্যান্ডের লর্ডসে আছেন তিনি। তবে ৩১ জুন ম্যাচ শেষে দলের সঙ্গে যোগ দিতে সেখান থেকেই দেরাদুনে যাওয়ার কথা তার।

বাংলাদেশ সময়; ১২০৭ ঘণ্টা, মে ৩১, ২০১৮
এমকেএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।