ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইংলিশদের ছন্নছাড়া আরেকটি দিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ২৬, ২০১৮
ইংলিশদের ছন্নছাড়া আরেকটি দিন ইংলিশদের ছন্নছাড়া আরেকটি দিন

ঢাকা: লর্ডস টেস্টের প্রথম দিনের পর তৃতীয় দিনের শেষটাও যাচ্ছেতাই রকমের করলো ইংল্যান্ড। পাক বোলারদের দাপুটে বোলিংয়ে প্রথম দিন প্রথম ইনিংসে ১৮৪ রানে গুটিয়ে যাওয়া ইংলিশরা তৃতীয় দিনে ২৩৫ রান তুলতেই ৬ উইকেট হারিয়েছে। দিন শেষে তাই স্বাগতিকদের শুকনো হাসি হেসেই ড্রেসিংরুমে ফিরতে হয়েছে।

কেননা দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৬ রানে এগিয়ে জো রুট ও তার দল। দুই অপরাজিত ব্যাটসম্যান জশ বাটলার ও ডমিনিক বেস চতুর্থ দিনের শুরুতে পা হরকালে নির্মম হারের মাশুল গুনতে হতে পারে বিশ্ব ক্রিকেটের কুলিনদের।


 
এর আগে শনিবার (২৬ মে) ঘরের মাঠ লর্ডসে ৮ উইকেটে ৩৫০ রান নিয়ে নিজেদের ব্যাটিং শুরু করেছিলেন দুই টেলএন্ড‍ার মোহাম্মদ আমের ও  মোহাম্মদ আব্বাস। কিন্তু খুব বেশিদূর ইনিংসকে টেনে নিতে পারেননি। ১৩ রান যোগ করতে না করতেই ৩৬৩ রানে গুটিয়ে গেছে পাকিস্তানের প্রথম ইনিংস।
 
১৭৯ রানের লিডে থাকা পাকিস্তানকে টপকে বড় লিড ছুঁড়ে দিতেই হয়তো তৃতীয় দিনের লাঞ্চ বিরতির আগে নেমেছিল স্বাগতিক শিবির। কিন্তু তা আর হলো কোথায়? দুই পেসার মোহাম্মদ আমের ও মোহাম্মদ আব্বাস ইংলিশদের উপর এমনভাবেই চড়াও হলেন যেন নিশ্বাস ফেলার সুযোগটিও পাচ্ছিলো না দলটির স্বীকৃত ব্যাটসম্যানরা। তাদের পাশাপাশি ইংলিশদের গুঁড়িয়ে দেয়ার মিশনে যোগ দিলেন স্পিনার শাদাব খান।
 
৯১ রান তুলতেই নেই ৪ ব্যাটসম্যান (কুক ১, স্টোনম্যান ৪, মালান ১২, বেয়ারস্টো ০)। বাকি দুজন (স্টোকস ৯, রুট ৬৮) ফিরেছেন দলীয় ১১০ রানে।
 
দলের আসন্ন ভরাডুবি টের পেয়ে হাল ধরেন জশ বাটলার ও ডমিনিক বেস। তাতে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে ২৩৫ রানে দিন শেষ করেছে ইংল্যান্ড। দিনশেষে বাটলার ৬৬ ও বেস অপরাজিত আছেন ৫৫ রানে।
 
বল হাতে পাকিস্তানের হয়ে মোজাম্মদ আমের, মোহাম্মদ আব্বাসও  শাদাব খান ২টি করে উইকেট নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, ২৭ মে ২০১৮
 এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।