[x]
[x]
ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

সাকিবের পর বিশ্ব একাদশ ছাড়লেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৮ ১:১৩:৩৮ এএম
শহীদ আফ্রিদি

শহীদ আফ্রিদি

একদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। মূলত বিশ্রামে থাকার জন্যই তার এ সিদ্ধান্ত। এবার বিশ্ব একাদশ থেকে নাম প্রত্যাহার করে নিলেন পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদিও।

পুরনো হাঁটুর ব্যথা থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি সাবেক এই ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলছেন নিয়মিত। তবে ইনজুরিতে ভোগেন প্রায় সময়ই। আর এ কারণেই বিশ্ব একাদশের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বৃহস্পতিবার নিজের ফেরিভাইড টুইটারে এক বার্তায় আফ্রিদি লিখেছেন, দুবাইতে ডাক্তার দেখাতে গিয়েছিলাম। আমরা হাঁটু পুরোপুরি সেরে ওঠেনি। পুরোপুরি সেরে উঠতে আরো ৩-৪ সপ্তাহ লাগবে। আশা করছি এই সময়ের মধ্যে আমি আমার পুরো ফিটনেস ফিরে পাব। আমার জন্য দোয়া করবেন।

গেলো বছর ভয়ঙ্কর প্রলয়ঙ্করী ঝড় হারিকেন ইরমা ও মারিয়া আঘাত হানে ওয়েস্ট ইন্ডিজ দ্বীপপুঞ্জে। ব্যাপক ক্ষয়ক্ষতি হয় দেশটিতে, বিশেষ করে স্টেডিয়ামগুলোতে। সেসব স্টেডিয়ামের সংস্কারের জন্য তহবিল সংগ্রহ করতেই চলতি মাসের ৩১ তারিখে ইংল্যান্ডের বিখ্যাত লর্ডস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ।

সময়ের হিসেবে আর মাত্র দুই সপ্তাহ বাকি। কিন্তু আফ্রিদির পুরোপুরি সেরে উঠতে ২১ থেকে ২৮ দিনের মতো লাগবে। তাতে করে বলা যায় বিশ্ব একাদশের হয়ে খেলা সম্ভব নয় আফ্রিদির পক্ষে। তবে আইসিসির পক্ষ থেকে এখনো এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

বিশ্ব একাদশে আছেন ইয়ন মরগান, রশিদ খান, থিসারা পেরেরা, হার্দিক পান্ডিয়ার মতো ক্রিকেটাররা। সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে গঠিত বিশ্ব একাদশ দলের বিপক্ষে ক্যারিবীয়দের এই ম্যাচকে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিয়েছে আইসিসি।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, মে ১৮, ২০১৮
এমকেএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa