ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দেরাদুনে যাচ্ছেন না ইমরুল, তাসকিন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, মে ১৭, ২০১৮
দেরাদুনে যাচ্ছেন না ইমরুল, তাসকিন! দেরাদুনে যাচ্ছেন না ইমরুল, তাসকিন!-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: পিঠের ইনজুরি অনেকটা কাটিয়ে উঠে এরই মধ্যে বোলিং শুরু করেছেন টাইগারদের গতি তারকা তাসকিন আহমেদ। কিন্তু তারপরেও নাকি জুনে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে তার দেরাদুনে যাওয়া হচ্ছে না। যাবেনই বা কী করে? মূল স্কোয়াডে থাকলে তবেই না।

বৃহস্পতিবার (১৭ মে) বিসিবি সুত্রে জানা গেল, আসন্ন এই সিরিজটিকে সামনে রেখে দু’এক দিনের মধ্যেই বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষিত হবে। নির্বাচকরা দল চূড়ান্ত করে বিসিবি সভাপাতি নাজমুল হাসান পাপনের স্বাক্ষরের জন্য পাঠানো হয়েছে।

তার স্বাক্ষর শেষে এখন শুধু মাত্র ঘোষণার অপেক্ষা।

যেখানে তাসকিন ঠাঁই পাননি। প্রথমতো ইনজুরি থেকে এখনও তিনি পুরোপুরি সেরে উঠেননি। দ্বিতীয়ত গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে তার দৈন্য পারফরম্যান্স। বলা বাহুল্য নিদাহাস ট্রফিতে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন এই টাইগার গতি তারকা। দুই ম্যাচে ১টি করে উইকেট পেলেও ছিলেন ব্যয়বহুল। ফলে টুর্নামেন্টের আর কোনো ম্যাচেই তাকে মাঠে নামানো হয়নি। সেই বিষয়টি বিবেচনায় করেই নাকি এই সিরিজে তাকে বাদ দিয়ে স্কোয়াড চূড়ান্ত করা হয়েছে।

বাদ পড়াদের তালিকায় আছেন টানা অফফর্মে থাকা ইমরুল কায়েসও। তবে ঘাড়ের ব্যথা পুরোপুরি সেরে না উঠলেও স্কোয়াডে থাকছেন মেহেদি হাসান মিরাজ। যদি শেষ পর্যন্ত তিনি খেলতে নাই পারেন তাহলে তার বদলি নেয়া হবে।

দলগতভাবে আফগানিস্তান সিরিজের অনুশীলন এখনও শুরু করেনি টাইগাররা। প্রাথমিক দলে ডাক পাওয়াদের নিয়ে চলছে ফিটনেস ক্যাম্প। চূড়ান্ত স্কোয়াড ঘোষণা হলে তাদের নিয়ে আগামী সপ্তাহে সিরিজের প্রস্তুতি শুরু হবে।

স্বাগতিক আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ মে ভারতের উদ্দেশ্যে দেশ ছাড়বে সাকিব আল হাসান ও তার দল। সিরিজের সূচি অনুযায়ী ৩, ৫ ও ৭  জুন দেরাদুনের রাজীব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ তিনটিতে টাইগাররা আফগানদের মোকাবেলা করবে।

প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায়।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ১৭ মে, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।