[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

গ্রিজম্যানের জোড়া গোলে অ্যাতলেটিকোর ইউরোপা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৭ ১:২৪:২৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে সর্বশেষ মাঠে নেমে বাজিমাত করে দিলেন অ্যান্তোনিও গ্রিজম্যান। তার জোড়া গোলেই অলিম্পিক মার্শেইকে ৩-০ ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের শিরোপা নিশ্চিত করলো অ্যাতলেটিকো মাদ্রিদ। দলের হয়ে অন্য গোলটি করেন অধিনায়ক গাবি।

গ্রোউপামা স্টেডিয়ামে ইউরোপের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব ফুটবলের ফাইনালে মাঠে নামে ফ্রান্সের দল মার্শেই ও স্পেনের দল অ্যাতলেটিকো। তবে ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়ে দিয়েগো সিমিওনের শিষ্যরাই শেষ হাসি হাসে।

এদিন শুরুটা অবশ্য মার্শেই আক্রমণাত্মক করেছিল। তবে ২১ মিনিটে মিডফিল্ডার জাম্বো আগিসার ভুলে গাবি থেকে বল পেয়ে অ্যাতলেটিকোকে লিড পাইয়ে দেন গ্রিজম্যান। মাঝে ৩১ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন মার্শেইর অধিনায়ক দিমিত্রি পায়েত। তার এই চোট ফ্রান্সের হয়ে বিশ্বকাপ খেলা নিয়েও শঙ্কা জাগিয়েছে।

বিরতির পর শুরুতেই নিজের জোড়া গোল পূর্ণ করেন ফ্রেঞ্চ স্ট্রাইকার গ্রিজম্যান। চলতি আসরে সব প্রতিযোগিতা মিলিয়ে এই তারকা ২৯টি গোল হলো। আর ৮৯ মিনিটে দলনেতা গাবি গোল করলে শিরোপা জয়ই নিশ্চিত হয়ে যায় স্প্যানিশ জায়ান্টদের।

২০১০ ও ১২ সালের পর এই নিয়ে তৃতীয়বার ইউরোপার শিরোপা জিতলো সিমিওনের অধীনে অ্যাতলেটিকো। এই আসরে সবচেয়ে বেশি ৫বার শিরোপা জিতেছে সেভিয়া।

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, ১৭ মে, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db