[x]
[x]
ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
bangla news

অ‌স্ত্রোপচার না লাগায় নির্ভার মিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৬ ১০:১৬:০৫ এএম
অ‌স্ত্রোপচার না লাগায় নির্ভার মিরাজ-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অ‌স্ত্রোপচার না লাগায় নির্ভার মিরাজ-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মোস্তাফিজের মতো মিরাজের কাঁধের ব্যথাটিও গুরুতর ছিল। বিসিবি মেডিক্যাল বিভাগ সিদ্ধান্ত  নিয়েছিল ফিজিও থেরাপিতে ব্যথা না সারলে তার কাধে অ‌স্ত্রোপচার করতে হবে। ফলে আসন্ন আফগানিস্তান সিরিজে তার অংশগ্রহন কিছুটা অনিশ্চিয়তার মুখে পড়েছিল।

কিন্তু না। সেই অনিশ্চয়তার মেঘ তার কেটে গেছে। বিসিবির ফিজিও বায়েজিদের অধীনে প্রায় মাস খানেক থেরাপি নেয়ার পর এখন অনেকটাই ফিট এই টাইগার স্পিনিং অলরাউন্ডার। ফলে তাকে ছুরি-কাঁচির নিচে যেতে হচ্ছে না।

এতে করে আফগান সিরিজের মূল স্কোয়াডে থাকা নিয়ে তার নিজের ভেতরে বেশ আত্মবিশ্বাস কাজ করছে। 'যে জিনিসটা নিয়ে ভয় পেয়েছিলাম, সেটা কাটিয়ে উঠেছি। আমার সার্জারি লাগবে কী লাগবে না। আশা করি যে এখন যে অবস্থায় আছে, ওই রকম পর্যায়ে নেই। তারপরও চেষ্টা করছি যে শতভাগ ফিট হওয়ার জন্য। এখনো সময় আছে। জিম আছে, মারিও (ভিল্লা ভারানে) আছেন, উনিও সহায়তা করছেন। বায়োজিদ ভাই ছিলেন, তিনিও সহায়তা করছেন। পুরো একমাস বায়োজিদ ও দেবাশীষ স্যার দু’জন আমাকে অনেক গাইড করেছেন। এখন জাতীয় দলের ক্যাম্প চলছে। আশা করি যে ভালোই হয়েছে। আশা করি, ফিট হয়ে যাব। এখনো তো সময় আছে অনেক দিন।’

বুধবার মিরপুর জাতীয় ক্রি‌কেট একাডেমি মাঠে তিনি একথা বলেন।

এদিন মিরাজ, মাশরাফিদের অনুশীলন ছিল বিকেলে। অনুশীলন চলাকালীন মিরপুর হোম অব ক্রি‌কেট পরিদর্শনে এলেন বাংলাদেশকে স্বপ্নের আইসিসি বিশ্বকাপে নিয়ে  যাওয়া কোচ গর্ডন গ্রি‌নিজ।

একাডেমির মাঠে এসে টাইগারদের উষ্ণ অভ্যর্থনা গ্রহনের পর তাদের সাথে কিছু সময় মত বিনিময় করেন। বাতলে দেন ভবিষ্যতের করণীয়।

১৯৯৭ সালে যে কারিগরের নির্দেশনায় বাংলাদেশের ক্রি‌কেটের বিশ্বকাপ স্বপ্ন পূরণ হয়েছিল তার সাথে কথা বলতে পেরে দারুণ আল্পুত মিরাজ।

'আসলেই ভালো লাগছে। অবশ্যই বলব যে তিনি একজন কিংবদন্তি এবং বাংলাদেশ টিমের কোচ ছিলেন। তার অভিজ্ঞতা রয়েছে। আমার কাছে ভালোই লেগেছে। সবাই অনেক কথা বলেছেন তার সঙ্গে।'-যোগ করেন মিরাজ।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ১৬ মে, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db