[x]
[x]
ঢাকা, বুধবার, ৯ কার্তিক ১৪২৫, ২৪ অক্টোবর ২০১৮
bangla news

ফ্যালকাও-জেমসদের নিয়ে কলম্বিয়ার শক্তিশালী দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৫ ৩:৫৯:২৪ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঘনিয়ে আসছে বিশ্বকাপ। হাতে রয়েছে মাত্র এক মাস। এরই মধ্যে তৎপরতা বাড়ছে রাশিয়াতে সুযোগ পাওয়া দলগুলোর। বসে নেই দক্ষিণ আমেরিকা অঞ্চলের জায়ান্ট দল কলম্বিয়া। ইতোমধ্যে ৩৫ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে তারা। যেখানে প্রত্যাশিতভাবেই জায়গা করে নিয়েছেন রাদামেল ফ্যালকাও ও জেমস রদ্রিগেজরা।

রিয়াল মাদ্রিদে থেকে ধারে বায়ার্ন মিউনিখে খেলা মিডফিল্ডার রদ্রিগেজ ২০১৪ বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পেয়েছিলেন। সেবার কোয়ার্টার ফাইনালে তার দল স্বাগতিক ব্রাজিলের কাছে হেরে বিদায় নেয়।

অন্যদিকে শেষ মুহূর্তে ইনজুরির কারণে ব্রাজিল বিশ্বকাপে খেলা হয়নি তারকা স্ট্রাইকার ফ্যালকাওয়ের। তবে এবার ক্লাব মোনাকোর হয়ে দুর্দান্ত খেলা এই তারকা আসরে ভিন্ন কিছু করতে দেখাতে পারেন।

কোচ হোসে পেকারম্যানের অধীনে কলম্বিয়ার এই দলে আরও আছেন জুভেন্টাসের উইঙ্গার হুয়ান কুয়াদরাদো ও আর্সেনালের ডেভিড ওসপিনা। এ নিয়ে দ্বিতীয় বিশ্বকাপে খেলার সুযোগ হচ্ছে তাদের।

১৪ জুন শুরু হওয়া বিশ্বকাপে গ্রুপ ‘এইচ’-এ রয়েছে কলম্বিয়া। যেখানে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে সেনেগাল, পোল্যান্ড ও জাপানকে। ১৯ জুন নিজেদের প্রথম ম্যাচে এশিয়ান জায়ান্ট জাপানের মুখোমুখি হবে পেকারম্যানের শিষ্যরা।

কলম্বিয়া স্কোয়াড:

গোলরক্ষক: ডেভিড ওসপিনা, ক্যামিলিও ভারগাস, ইভান আরবোলেদা ও হোসে ফার্নান্দো কুয়াদরাদো।

রক্ষণভাগ: ক্রিস্টিয়ান জাপাটা, ডেভিনসন সানচেজ, সান্তিয়াগো আরিয়াস, অস্কার মাউরিল্লো, ফ্রাঙ্ক ফাবরা, জোহান মোজিকা, ইয়েরি মিনা, উইলিয়াম তেসিল্লো, বানার্দো এসপিনোসা, স্টেফান মেদিনা ও  ফারিদ ডিয়াজ।

মধ্যমভাগ: উইলিমার ব্যারিওস, কার্লোস সানচেজ, জেফারসন লারমা, হোসে এলজুকিরদো, জেমস রদ্রিগেজ, জিওভান্নি মোরেনো, অ্যাবেল আগুইলার, মাতিয়েস উরিবে, ইয়েম্মি ছারা, হুয়ান ফার্নান্দো কুইনতেরো, এডউইন কারদোনা, হুয়ান গুইল্লেরমো কুয়াদরাদো, গুস্তাভো কুইল্লার ও সেবাস্তিয়েন পেরেজ।

আক্রমণভাগ: রাদামেল ফ্যালকাও, ডুভান জাপাটা, মিগুয়েল বোরজা, কার্লোস বাক্কা, লুইস ফার্নান্ডো মুরিয়েল ও তেওফিলো গুটিয়েরেজ।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ১৫ মে, ২০১৮
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache