[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

টাইগারদের বদলে যাওয়া মানসিকতায় খুশি মারিও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ৯:৪১:৩২ এএম
মারিও ভিল্লা ভারায়ন-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মারিও ভিল্লা ভারায়ন-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গেল মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির পর লম্বা একটি সময় ছুটিতে ছিলেন টাইগাররা। এরপরে অবশ্য অনেকেই ঘরোয়া ক্রিকেট খেলেছেন। যা হোক তারপরেও ছুটির সময় একেবারে ছোট নয়।

ক্রিকেটাররা ছুটি পেলে যা হয়, ফিটনেস, ব্যাটিং, বোলিং নিয়ে কাজ সাধারণত কমই করা হয়। কিন্তু সেই বিষয়টি এবার অনেকেরে মধ্যেই দেখা যায়নি। ঘরোয়া ক্রিকেট লিগের পর মাশরাফি, মুমিনুল, কামরুল ইসলাম রাব্বি, সাব্বির রহমান ফিটনেস নিয়ে বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন। পাশাপাশি ছিল তাদের ব্যাটিং ও বোলিং অনুশীলন।

ব্যতিক্রম ছিলেন না তামিম ইকবাল, তাসকিন আহমেদও। ইনজুরিতে পড়ায় তাদের ব্যাটিং ও বোলিং অনুশীলন সম্ভবপর হয়ে না উঠেলেও ফিটনেস নিয়ে বেশ কাজ করেছেন। লাল-সবুজের ক্রিকেটর এই বদলে যাওয়া মানসিতায় বেশ খুশি টাইগারদের স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লা ভারায়ন। 

‘বিশাল পরিবর্তন হয়েছে, অনেক বড় পরিবর্তন। আজকে সকালেই আমি ছেলেদের বলছিলাম, চার বছর হয়ে গেল। ২০১৪ সালের মে মাসে এসেছিলাম। দারুণ চারটি বছর কাটল। অনেক বদল এসেছে। এবারই যেমন কলম্বোতে ছুটি কাটানোর সময় আমি জানতে পারলাম, তামিম নিজের তাগিদেই ফিটনেস ট্রেনিং করছে। আরও অনেকেই নিজে থেকে করছে। এসব আমাকে দারুণ তৃপ্তি দিয়েছে।’

রোববার (১৩ মে) মিরপুর হোম অব ক্রিকেটে ফিটনেস টেস্ট দিয়ে শুরু হয়েছে বাংলাদেশ দলের আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রস্তুতি। প্রথম দিন শেষে বিসিবি মিডিয়া লাউঞ্জে সংবাদ মাধ্যমকে তিনি এসব কথা জানান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ১৩ মে, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db