[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

আইরিশদের সাদা পোশাকের প্রথমদিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১২ ১১:৫৭:৪৭ পিএম
সাদা পোশাকে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে আইরিশরা। ছবি: সংগৃহীত

সাদা পোশাকে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে আইরিশরা। ছবি: সংগৃহীত

ঢাকা:  আয়ারল্যান্ডের ইতিহাস লেখার দিনটি অবশ্য ভেসে গেছে বৃষ্টিতে। তবে অভিষেক টেস্টের দ্বিতীয়দিনের শুরুতেই পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছে আইরিশরা।

শুক্রবারেই (১১ মে) হয়ে যাওয়া টসে জিতে শনিবার (১২ মে) ফিল্ডিংয়ে নামে আয়ারল্যান্ড। ওইদিন শুরুতেই অভিজ্ঞ পাকিস্তানকে চেপে ধরে নবাগতরা। দ্বিতীয়দিন শেষে ৬ উইকেটে ২৬৮ রানে মাঠ ছেড়েছে পাকিস্তান।
 
টানা দুই বলে পাকিস্তান হারায় দুই উদ্বোধনী ব্যাটসম্যান আজহার আলী (৪) ও ইমাম-উল-হককে (৭)। বয়েড র‌্যানকিন ও টিম মুরতাঘ অষ্টম ওভারের শেষ বল এবং নবম ওভারের প্রথম বলে এ দুই উইকেট তুলে নেন। 

১৩ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তানের হাল ধরেন হারিস সোহেল ও আসাদ শফিক। ৩১ রান করতেই হারিসও ফেরেন স্টুয়ার্ট থম্পসনের বলে। ভেঙে যায় ৫৮ রানের জুটি।
 
আয়ারল্যান্ডের এই তিন বোলারই দু’টি করে উইকেট পান। ১৫৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তান চা বিরতির আগে কেবল ৬২ রান করে প্রতিরোধ গড়ে। 

তবে শাদাব খান ও ফাহিম আশরাফের একশ’ ছাড়ানো জুটিতে স্বস্তিতে ফেরে পাকিস্তান। ১০৯ রানের অপরাজিত জুটি গড়ার পথে হাফসেঞ্চুরি পেয়েছেন তারা দু’জনই।
 
আলো স্বল্পতায় দিনের খেলা কিছুটা আগেই শেষ হয়। এর আগে শাদাব ৫২ ও ফাহিম ৬১ রানে অপরাজিত থাকেন।
 
বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এমকেএম/এমএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa