[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

ক্লিয়ার ম্যান অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়ন সোনাদিঘী বিদ্যালয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১২ ১১:৫০:১০ এএম
জয়ের পর উল্লাসিত রাজশাহীর সোনাদিঘী উচ্চ বিদ্যালয়/ছবি: শোয়েব মিথুন

জয়ের পর উল্লাসিত রাজশাহীর সোনাদিঘী উচ্চ বিদ্যালয়/ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ক্লিয়ার ম্যান অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে বিএএফ শাহীন কলেজকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহীর সোনাদিঘী উচ্চ বিদ্যালয়।

শনিবার (১২ মে) দুপুর ১২টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় ১৬টি স্কুলের ফুটবল দলকে ছাপিয়ে ফাইনালে ওঠা দুই দল।

প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধেও উভয় দলই আক্রমন-প্রতি আক্রমন গোলমুখে পরাস্ত হচ্ছিলো। ম্যাচ যখন অতিরিক্ত সময়ে গড়াবে বলে মনে হচ্ছিলো তখনই গোল করেন সোনাদিঘী উচ্চ বিদ্যালয়ের হেমন্ত তির্কী। ডি-বক্সের ডান পাশ থেকে প্র‌বিত কুমারের ফ্রি ‌কিক থেকে পাওয়া বল‌টি হেড করে শাহীন কলেজের জালে জড়ান বিপ্লব তির্কী।

টুর্নামেন্টের গোল্ডেন বল পুরস্কার পেয়েছেন সোনাদিঘি উচ্চ বিদ্যালয়ের প্রবিত কুমার। আর গোল্ডেন বুট পুরস্কার পেয়েছেন একই দলের অধিনায়ক জগেন লাকড়া (৯ গোল)।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল প্রাইজ মানি হিসেবে পেয়েছে আড়াই লাখ টাকা। আর রানার আপ দল পেয়েছে এক লাখ টাকা। তৃতীয় স্থান অর্জনকারী দল বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুল পেয়েছে ৫০ হাজার টাকা।

গোল্ডেন বল পুরস্কার পাওয়া প্রবিত কুমার বাংলানিউজকে বলেন, 'বড় হয়ে জাতীয় দলে খেলার স্বপ্ন দেখি আমি। তবে এলাকায় খেলার সুযোগ কম।'

উঠতি এই তারকার প্রিয় খেলোয়াড় আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। উদীয়মান ফুটবলারদের খোঁজে ইউনিলিভারের শ্যাম্পু ব্রান্ড ক্লিয়ার মেন আয়োজিত এ টুর্নামেন্টে সহযোগী বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২৫ মার্চ থেকে আয়োজিত এ আসরে প্রতি বিভাগ থেকে সেরা দু’টি করে মোট ১৬টি স্কুলের ফুটবল দল অংশ নেয়। এ টুর্নামেন্টে অংশ নেওয়া স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মধ্য থেকে সেরা ২৬ জনকে বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করবে বাফুফে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, মে ১২, ২০১৮
এমএইসএম/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db