[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজে না খেলার হুমকি জিম্বাবুয়ের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১২ ১১:৩৮:০৪ এএম
জিম্বাবুয়ে ক্রিকেট দল

জিম্বাবুয়ে ক্রিকেট দল

ঢাকা: বেশ কয়েক বছর ধরেই আর্থিক টানাপড়েন চলছে জিম্বাবুয়ে ক্রিকেটে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে সবচেয়ে দরিদ্র এই জিম্বাবুয়ে বোর্ড। দীর্ঘদিন ঠিকমতো বেতন-ভাতা পাচ্ছেন না জাতীয় দলের ক্রিকেটার ও স্টাফরা। এবার ক্রিকেটাররা এক প্রকার হুমকিই দিলেন বোর্ডকে।

জুলাইয়ে অস্ট্রেলিয়া ও পাকিস্তান সিরিজে না খেলার হুমকি দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেটাররা। বোর্ড যদি তাদের পাশে না দাঁড়ায় এবং বকেয়া পাওনা কবে দেওয়া হবে সে বিষয়ে পরিষ্কার করে না জানায়, তবে তারা আসন্ন সিরিজ দু’টিতে খেলবে না। 

জিম্বাবুয়ের ক্রিকেটারদের আন্দোলনে খেলোয়াড়দের পক্ষে আইনজীবী গেরাল্ড এমলতসোভা দেশটির ক্রিকেট বোর্ড ও আইসিসির কাছে এক চিঠিতে দেনা-পাওনা বিষয়ে আগামী ১৬ মের মধ্যে স্পষ্ট সিদ্ধান্ত নিতে বলেছেন। অবাক করা বিষয় হচ্ছে, বেশ কয়েকজন ক্রিকেটার ২০১৭ সালের শ্রীলঙ্কা সফরের সময় থেকে বেতন-ভাতা পাচ্ছেন না। বোর্ডের কাছে তাদের পাওনা ৬০ হাজার ডলারের বেশি।
 
দুই সপ্তাহ আগে জিম্বাবুয়ে ক্রিকেট আইসিসির কাছে লোন হিসেবে কিছু অর্থ ও আইসিসির বরাদ্দ তহবিল থেকে অগ্রিম চেয়ে আবেদন করেছিল। সে তহবিলও মেলেনি।
 
এর আগে গেলো বছর বেতন-ভাতা বাড়ানোর দাবিতে আন্দোলনে নেমেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। শেষ পর্যন্ত তাদের দাবি মেনে নিতে বাধ্য হয় ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এই আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন সম্প্রতি কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে নিষিদ্ধ হওয়া স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নার।
 
বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, মে ১২, ২০১৮
এমকেএম/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa