[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

শুরু হচ্ছে মাশরাফিদের অনুশীলন ক্যাম্প

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১২ ৯:৩৩:৫০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আসছে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সেই লক্ষ্যেই এর মধ্যেই ৩১ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাদের সমন্বয়েই আগামীকাল রোববার (১৩ মে) থেকে শুরু হচ্ছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। তবে আইপিএলে অংশ নেয়ায় আপাতত যোগ দিতে পারছেন না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

শুধু ওয়েস্ট ইন্ডিজ সফরই নয়, আফগানিস্তানে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি পর্বও এই ক্যাম্পেই সারবে টাইগাররা।

প্রাথমিক ক্যাম্পে ডাক পাওয়া খেলোয়াড়রা সকাল পৌনে ৯টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্ট্রেংথ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লা ভারায়নের কাছে রিপোর্টিং করবেন। তার অধীনে খেলোয়াড়দের বিপ টেস্ট দিয়ে ক্যাম্পটি শুরু হবে  ক্যাম্প।  প্রথম এক সপ্তাহ চলবে ফিটনেস ট্রেনিং।

এক সপ্তাহ পর কোর্টনি ওয়ালশের অধীনে শুরু হবে স্কিল অনুশীলন। যেখানে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ে ঘাম ঝড়াবেন মাশরাফি, তামিম, মুশফিকরা। ছুটিতে থাকায় এখনই দলের সাথে যোগ দিতে পারছেন না নিদাহাস ট্রফিতে টাইগারদের এই হেড কোচ।

আফগান সিরিজের সূচি চূড়ান্ত হলেও ওয়েস্ট ইন্ডিজ সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি।। তবে জানা গেছে সফরে দুটি টেস্ট, তিনটি ,ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ প্রাথমিক দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, নাঈম হাসান, আবু হায়দার, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, এনামুল হক, আবু জায়েদ, নাজমুল হোসেন শান্ত, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আরিফুল হক, শফিউল ইসলাম, সাদমান ইসলাম, ইয়াসিন আরাফাত, আবুল হাসান, আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ১১ মে, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db