[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

সত্যিই রিয়ালে যাচ্ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১১ ৭:৩১:১২ এএম
নেইমার

নেইমার

গুঞ্জনটা তাহলে সত্যি হতে চলেছে? ফরাসি ক্লাব ফুটবল যে স্প্যানিশ লিগের চেয়ে ঢের পিছিয়ে তা মনে হয় এবার বুঝতে পেরেছেন ব্রাজিল ও পিএসজির তারকা নেইমার জুনিয়র। তাইতো বছর না ঘুরতেই আবার স্পেনে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

স্প্যানিশ পত্রিকা মার্কার খবর অনুযায়ী স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে রোনালদোর সতীর্থ হতে যাচ্ছেন নেইমার।

মার্কা জানিয়েছে, নেইমারকে রিয়ালে ভেড়াতে পরিকল্পনা আঁটছেন রিয়াল মাদ্রিদ কর্মকর্তারা, নেইমারের বাবা, এজেন্ট ও নেইমার নিজেও। নেইমারের বর্তমান ক্লাব পিএসজিও জানে নেইমারের ক্লাব ত্যাগের ইচ্ছার কথা। ২০২২ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ থাকা সত্ত্বেও পিএসজিতে থাকতে রাজি নন ব্রাজিলের তারকা। কয়েকদিন আগে পিএসজির সভাপতি নাসের আল-খেলাইফির সাথে এ বিষয়ে আলোচনা চালিয়ে যাচ্ছেন নেইমারের বাবা। নেইমারকেও আলোচনায় বসার আহবান জানানো হয়েছে ক্লাবের পক্ষ থেকে।

২৬ বছর বয়সী নেইমার প্রথম মৌসুম পিএসজিতে কাটিয়েই বুঝে গেছেন ফরাসি লিগ ওয়ান আর স্প্যানিশ লা লিগার পার্থক্য। তাছাড়া ড্রেসিংরুমে সতীর্থদের সাথে সময়টাও খুব একটা জমেনি বিশেষ করে ক্লাবের আরেক তারকা এডিনসন কাভানির সাথে প্রকাশ্যেই বিবাদে জড়িয়ে পড়ে সমালোচনার জন্ম দেন।

গত বছরের ৭ ডিসেম্বর ব্যালন ডি’অর পুরস্কার বিতরণের অনুষ্ঠানে রিয়ালের পরিচালকদের সাথে আলোচনায় স্প্যানিশ জায়ান্ট ক্লাবটিতে যাওয়ার ইচ্ছা পোষণ করেন নেইমার। রিয়ালও বেশ জোরেশোরে মাঠে নামছে।

তবে নেইমারের জন্য বাধা হয়ে দাঁড়াতে পারেন পিএসজির মালিক ও কাতারের আমির হামাদ আল থানি। টাকার জন্য নেইমারকে বিক্রয় করার কোনো প্রশ্নই ওঠে না, উপরন্তু এটা সম্মানের ইস্যু হয়ে দাঁড়াবে তার জন্য।

গত বছর নেইমার আর কিলিয়ান এমবাপ্পেকে দলে টেনে সারা বিশ্বের নজর কেড়েছিলো পিএসজি। মাত্র এক বছর পরই তাদের কাউকে বিক্রি করে দিতে যে চাইবে না পিএসজি, তাতে আর সন্দেহ কী?

তবে হিসাব আছে আরও। নেইমারকে কিনতে গেলে আবারও ট্র্যান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়তে হবে যেকোন দলকে। সেক্ষেত্রে ২২২ মিলিয়ন ইউরোর নেইমারের জন্য ২৬০-৩০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে রিয়ালকে। আর তাহলে আরও কাউকে দলে নিতে চাইলেও হিসাবে ঝামেলায় থাকবে রিয়াল।

আরেকটা বিষয়। রিয়ালে রোনালদো আছেন। ক্লাবের সবচেয়ে বেশি বেতনভোগী ফুটবলারটি নিশ্চয় চাইবেন না তার স্থান নেইমারের দখলে চলে যাক। রোনালদো নিজেই মৌসুম শেষে তার বেতন-ভাতা এবং ৪০ ইউরোর সাইনিং মানি বোনাস নিয়ে ক্লাবের কর্তাদের সাথে আলোচনায় বসবেন।

তবে রিয়ালের তোড়জোড় দেখে বিশ্লেষকদের ধারণা, আগেরবার মিস করলেও এবার আর নেইমারকে নেয়ার সুযোগ কিছুতেই মিস করবে না তারা। প্রয়োজনে গ্যারেথ বেলকে বিক্রি করে দেবে বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, মে ১১, ২০১৮
এমএইচএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache