[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৪ কার্তিক ১৪২৫, ১৯ অক্টোবর ২০১৮
bangla news

জেসুসকে ‘অন্যরকম’ পরামর্শ রোমারিওর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১১ ৬:০৬:৫১ এএম
জেসুসকে রোমারিওর পরামর্শ

জেসুসকে রোমারিওর পরামর্শ

বিনামূল্যে কি একখানা উপদেশই না পেলেন ব্রাজিলীয় ফুটবল তারকা জেসুস! যেন তেন কারো কাছ থেকে নয়, ফুটবল কিংবদন্তি রোমারিও রাশিয়া বিশ্বকাপ সামনে রেখে স্বদেশী তরুণ স্ট্রাইকারকে অভাবনীয় এক পরামর্শ দিয়েছেন।

বিশ্বকাপের আগে তরুণ স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে পর্যাপ্ত ‘সেক্স’ করার পরামর্শ দিয়ে রোমারিও বলেছেন- “হ্যাভ সেক্স অ্যান্ড স্কোর গোলস!”

১৯৯৪ সালে বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের প্রাণভোমরা রোমারিও ভালোভাবেই জানেনে ফুটবলপাগল ব্রাজিলীয়দের প্রত্যাশার বিপুল চাপ সামাল দিয়ে কিভাবে বিশ্বকাপে সফল হতে হয়। ব্রাজিলের ষষ্ঠ শিরোপা জয়ের প্রত্যাশায় রিও ডি জেনেরিওর বর্তমান সিনেটর রোমারিও পরামর্শের ঝাপি খুলে বসেছেন জেসুসের জন্য।

২১ বছর বয়সী ব্রাজিলিয়ান নম্বর নাইন জেসুসকে ফুটবল গ্রেটদের কাতারে পৌঁছাতে হলে কী করতে হবে সেই পরামর্শও দিয়েছেন রোমারিও। ব্রাজিলের স্থানীয় এক পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে জেসুসকে উদ্দেশ্য করে তিনি বলেন, “একটা ছোট্ট পরামর্শ- ছুটির দিনগুলোতে যথেষ্ট সেক্স করো।”
গ্যাব্রিয়েল জেসুসতবে সেই সাথে মনে করিয়ে দিয়েছেন, “অবশ্যই ম্যাচের দিন ও ম্যাচ চলাকালে তোমাকে (জেসুস) পূর্ণ মনোযোগ দিতে হবে।”

জেসুসের ফুটবলীয় সামর্থ্য নিয়ে যথেষ্ট আস্থা রেখে রোমারিও বলেন, “তাকে বিশ্বকাপে যেতে হবে এবং গোল করতে হবে। এটাই সবচেয়ে জরুরি বিষয়।”

তিনি আরও বলেন, “বিশ্বকাপ একেবারেই ভিন্ন প্রতিযোগিতা। এখানে শতভাগ মনোযোগ রাখতে হয়, নয়তো দেশের হয়ে সেরাটা দেওয়া সম্ভব নয়।”

ইউরোপীয় লিগে খেলার অভিজ্ঞতা জেসুসের জন্য অনেক কাজে দেবে বলেও মনে করেন ব্রাজিলের সাবেক ফুটবলার রোমারিও। জেসুসের শুভকামনায় তিনি বলেন, “বিশ্বকাপে যাও আর গোল করো”।

ব্রাজিলের সিনিয়র দলের হয়ে ১৫টি আন্তর্জাতিক ম্যাচে ৯ গোল করেছেন জেসুস। এই ৯ গোলের ৭ গোল আবার বিশ্বকাপ বাছাই পর্বে।

রোমারিও’র অর্জনের ধারেকাছে পৌঁছাতে এখনও বহু দূর যেতে হবে জেসুসকে। ব্রাজিলের হয়ে রোমারিও ৭০ ম্যাচে ৫৫ গোল করেছেন। ১৯৯৪ সালের বিশ্বকাপ জয়ের পথে ৫ গোল করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন এই কিংবদন্তি স্ট্রাইকার।

আগামী ১৭ জুন রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ব্রাজিলের সাথে ‘ই’ গ্রুপে আরও আছে সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মে ১১, ২০১৮
এমএইচএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db