ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

ওমানের জালে সৌদির চার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব দুর্দান্তভাবেই শুরু করলো ফেভারিট সৌদি আরব। মঙ্গলবার গ্রুপের (এ) উদ্বোধনী ম্যাচে তারা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ওমানকে।



বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকে প্রাধান্য ছিলো সৌদির। ২৪ মিনিটে সৌদির আক্রমণ সামাল দিতে ব্যর্থ হন ওমানের ডিফেন্ডার আল হাসানির। বিপদে উপায়ান্তর না দেখে বক্স ছেড়ে বেরিয়ে আসেন গোলরক্ষক জুমা আল মাওয়ালি। সঙ্গে সঙ্গে মাওয়ালিকে লালকার্ড দেখান রেফারি যাদুল্লাহ। দশ জনের দলে পরিণত হয় ওমান।

দশজনের দল নিয়েও দারণ খেলেছে ওমান। বিশেষ করে প্রথমার্ধের ৪৪ মিনিট পর্যন্ত। এরপরই সৌদির ফরোয়ার্ডরা তছনছ করে দেয় তাদের রক্ষণভাগ। ওমানের জালে প্রথম গোল পাঠান স্ট্রাইকার সালেহ। তার গোলের সুবাদে এই অর্ধে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফেভারিটরা।

৬৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সৌদিআরব। গোল করেন আলসাফারি। বক্সের প্রায় ৩০ গজ দূর থেকে তার নেওয়া আচমকা শট আশ্রয় নেয় জালে। ৭৯ মিনিটে ব্যবধান বাড়ায় (৩-০) তারা। নিশানাভেদ করেন সালেহ।

খেলার অন্তিম মুহূর্তে ব্যবধান ৪-০ তে উন্নীত করে ফেভারিটরা। আক্রমণে গিয়ে ওমানের বিপদ সীমানায় অবৈধ বাধার শিকার হন সৌদি আরবের আল শেহরি। পেনাল্টি থেকে গোল করেন অধিনায়ক বাসাস।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।