ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজবিহীন মুম্বাইয়ের আরও এক জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ৬, ২০১৮
মোস্তাফিজবিহীন মুম্বাইয়ের আরও এক জয় কলকাতার বিপক্ষে জয়ের পর রোহিতদের উল্লাস। ছবি: সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্সকে ১৩ রানে হারিয়ে শেষ চার ম্যাচের তিনটিতেই জয় নিয়ে আইপিএলের প্লে অফে ওঠার আশা জিইয়ে রাখলো মুম্বাই ইন্ডিয়ান্স। গত তিন ম্যাচের মতো আজকের ম্যাচেও মুম্বাই একাদশের বাইরে ছিলেন মোস্তাফিজ।

রোববার (০৬ মে) দিনের প্রথম খেলায় মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয় মুম্বাই-কলকাতা। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব (৫৯) ও এভিন লুইসের উদ্বোধনী জুটিতে ৯১ রান তোলে মুম্বাই।

 

আর শেষদিকে হার্দিক পান্ডিয়ার ২০ বলে ৩৫ রানের কার্যকর ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রানের পুঁজি করে রোহিত শর্মাদের দল। বল হাতে কলকাতা নাইট রাইডার্সের সবচেয়ে সফল আন্দ্রে রাসেল (২ ওভারে ১২ রান খরচে ২ উইকেট)।

জবাবে ব্যাট করতে নেমে রবিন উত্থাপার ৩৫ বলে ৫৪ রান আর রানা (৩১) ও অধিনায়ক কার্তিকের (৩৬) ব্যাটে ভর করে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬৮ রানে থামে কলকাতার ইনিংস।  

কলকাতা আজকের ম্যাচে সুনীল নারাইনকে ওপেনিং থেকে সরিয়ে ৭ নম্বরে নামিয়েও শেষ রক্ষা করতে পারেনি। মুম্বাইয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে রান তোলতে ব্যর্থ হন রাসেল-নারাইনের মতো বিধ্বংসী ব্যাটসম্যানরা।
 
বল হাতে মুম্বাইয়ের সবচেয়ে সফল হার্দিক পান্ডিয়া (৪ ওভার বল করে ১৯ রান খরচে ২ উইকেট)। রোববারের জয়ে আইপিএলের পয়েন্ট টেবিলে কোনো পরিবর্তন না হলেও মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে আরও দুই পয়েন্ট যুক্ত হওয়ায় পাঁচ নম্বরে অবস্থান আরও সুসংহত হলো মোস্তাফিজহীন মুম্বাইয়ের। ১০ ম্যাচে মুম্বাইয়ের পয়েন্ট এখন ১০, সমানসংখ্যক ম্যাচে তিনে থাকা কলকাতার পয়েন্ট ১০।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, মে ০৬, ২০১৮
এমএইচএম/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।