ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মাধ্যমিক পরীক্ষার সময়ও খেলেছেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, মে ৬, ২০১৮
মাধ্যমিক পরীক্ষার সময়ও খেলেছেন কোহলি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি

ঢাকা: ফিটনেসের সঙ্গে কোনোভাবেই আপস করেন না ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। মেনে চলেন শক্ত ডায়েট চার্ট। আরেকটা কাজ তিনি কোনো অবস্থাতেই করতে ভোলেন না, তা হলো খেলাধুলা। এমন কী নিজের মাধ্যমিক পরীক্ষার সময়ও তিনি খেলতে চলে গেছেন বিভিন্ন জায়গায়।

এমন মজার তথ্য নিজেই জানিয়েছেন বর্তমান ক্রিকেটের এই রেকর্ড বয়! নিজেকে ফিট রাখতে এবং দুশ্চিন্তা মুক্ত থাকতেই মূলত পরীক্ষা সামনে রেখেই খেলেছেন কোহলি। বলেন, ‘বোর্ডের পরীক্ষা দেওয়ার সময়ও আমি নিয়মিত খেলাধুলা করতে যেতাম।

খেলাধুলা আমাকে সব সময়ই চাপমুক্ত থাকতে সাহায্য করেছে। খেলতাম বলেই সারাক্ষণ পরীক্ষার চিন্তা মাথায় ঘুরপাক খেত না। এতে পড়ার সময় ফাঁকা মাথায় পড়তে পারতাম। ’
 
বর্তমান যুব সমাজকে ভার্চুয়্যাল খেলাধুলা থেকে বের হয়ে আসল খেলায় মনোনিবেশ করারও পরামর্শ দেন কোহলি। তরুণদের উদ্দেশে এই তারকা ক্রিকেটার বলেন, ‘আমরা সারা সপ্তাহ সোসাইটির মাঠে খেলতাম। সপ্তাহের শেষে এক বা দুই দিন কোনও স্পোর্টস কমপ্লেক্সে সারাদিনের জন্য খেলতে যেতাম। প্রযুক্তি আসলে একটা নেশার মতো। আর যে কোনো ব্যাপারে বাড়াবাড়ি বিপদ ডেকে আনতে পারে। বাচ্চাদের একটা রুটিনের মধ্যে রাখতে হবে। সেই রুটিনে মাঠে খেলতে যাওয়া বাধ্যতামূলক। ভার্চুয়্যালি নয় সত্যিকারের খেলার মজা নিতে জানতে হবে। ’
 
বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মে ০৬, ২০১৮
এমকেএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।