ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবারও অধিনায়ক হতে পারেন স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, মে ৬, ২০১৮
আবারও অধিনায়ক হতে পারেন স্মিথ ছবি: সংগৃহীত

আপাতত এক বছরের নিষেধাজ্ঞায় আছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। বল টেম্পারিং কাণ্ডে যে দাগ লেগেছে তার ক্যারিয়ারে তাতে করে পুরানো সম্মান আবারও ফিরে পাওয়া কিছুটা কষ্টকরই হবে। নেতৃত্ব ফিরে পাওয়া তো আরও কঠিন। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ডিরেক্টর ও অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মার্ক টেইলর মনে করেন, আবারও অধিনায়ক হতে পারেন স্মিথ।

বেশ কিছুদিন যুক্তরাষ্ট্রে সময় কাটিয়ে সম্প্রতি অস্ট্রেলিয়ায় ফিরেছেন স্মিথ। দেশে ফিরেই জানিয়েছেন ১২ মাস পর পূর্ণ শক্তিতেই ফিরতে চান দলে।

তার এই বক্তব্যকেই যেন সমর্থন দিলেন টেইলর। জানিয়ে দিলেন, নিষেধাজ্ঞা শেষে আবারও অধিনায়ক পদে ফিরতে পারেন অভিজ্ঞ ব্যাটসম্যান স্মিথ।

২০১৯ সালের বিশ্বকাপ ও অ্যাশেজের আগেই শেষ হয়ে যাবে স্মিথসহ নিষেধাজ্ঞায় থাকা ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফ্টেরও। তবে ২০১৯ মার্চের আগে কোনোভাবেই অধিনায়কত্ব পাবেন না স্মিথ।

অস্ট্রেলিয়া ভিত্তিক একটি খেলার চ্যানেলে টেইলর স্মিথের আবারও অধিনায়ক হওয়া প্রসঙ্গে বলেন, ‘আমি এখনও ভাবি স্মিথ আবারও অধিনায়ক হতে পারবেন। দলের জন্য তিনি ভবিষ্যতে এমন কিছু অবশ্যই করে দেখাবেন যাতে আবারও তার কাঁধেই এই দায়িত্ব দিতে বোর্ড ভেবে দেখে। আমি মনে করি আবারও সে অধিনায়ক হলে আগের থেকেও ভালো অধিনায়ক হবে। ’

ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য এখন পর্যন্ত টিম পেইনের নামই সামনে আসছে। স্মিথ নিষিদ্ধ হওয়ার পরই পেইনকে টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে যদি ইংল্যান্ড সফরে পেইনকে অধিনায়ক না করা হয় সেক্ষেত্রে এগিয়ে থাকবেন অ্যারন ফিঞ্চ। যিনি এর আগেও অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ০৬ মে, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।