ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ইংলিশ কাউন্টিতে নামে মাত্র অর্থে কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৮ ঘণ্টা, মে ৬, ২০১৮
ইংলিশ কাউন্টিতে নামে মাত্র অর্থে কোহলি ছবি: সংগৃহীত

বর্তমান বিশ্বে সবচেয়ে ধনী ক্রিকেটারদের তালিকায় ওপরের সারিতে রয়েছেন বিরাট কোহলি। তাকে দলে পেতে যেখানে মোটা অংক খরচ করতে হয় ক্লাবগুলোকে, সেখানে ইংল্যান্ড সফরের প্রস্তুতির জন্য কাউন্টি দল সারের হয়ে নামে মাত্র অর্থে চুক্তিবদ্ধ হয়েছেন এই ভারতীয় অধিনায়ক।

ভারতের গত দক্ষিণ আফ্রিকা সফরে প্রস্তুতি ঠিকভাবে না নেয়ায় টেস্ট সিরিজ হেরেছিল দলটি। তবে ইংলিশ কন্ডিশনে মানিয়ে নিতে বেশ তৎপর কোহলি।

এর ফলে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট না খেলেই ইংল্যান্ডের বিপক্ষে নিজেকে প্রস্তুত করতে মরিয়া এই তারকা ব্যাটসম্যান।

জানা যায়, আয়ারল্যান্ডের বিপক্ষেও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন না কোহালিক। সারের হয়ে তিনটি ওয়ান ডে ও তিনটি চার দিনের ম্যাচ খেলবেন তিনি।

এ প্রসঙ্গে ভারতীয় বোর্ডের কর্মকর্তা বলেন, ‘যদি ভেবে থাকেন সারেকে অনেক বেশি মূল্যে বিরাটকে কিনতে হবে, সেটা ভুল। ইংল্যান্ডের বিপক্ষে তৈরি হওয়ার জন্যই বিরাট কাউন্টি খেলতে চেয়েছে। তাই বাকি ক্রিকেটারদের মতো কোহালিও সমান মূল্য পাবে। এ ক্ষেত্রে ভারতীয় বোর্ডের পাশাপাশি সারেও সমান ভাবে লাভবান হল। ’

কোহলির এবার ইংল্যান্ড সফরের আগে এমন বিশেষ প্রস্তুতির কারণটা কি? তার ক্যারিয়ারের দিকে তাকালে দেখা যায়, টেস্ট ক্রিকেট খেলুড়ে প্রতিটি দেশেই এখন পর্যন্ত ব্যাটিংয়ে সফল হয়েছেন তিনি। তবে একমাত্র ইংল্যান্ডেই ব্যর্থ। ইংল্যান্ডে টেস্টে তার ব্যাটিং গড় ১৪’র মতো!

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, ০৬ মে, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।