ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দুর্দান্ত জয়ে ফের শীর্ষে সাকিবদের হায়দ্রাবাদ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ৫, ২০১৮
দুর্দান্ত জয়ে ফের শীর্ষে সাকিবদের হায়দ্রাবাদ ছবি: সংগৃহীত

আরও একটি দুর্দান্ত জয়ে এক ম্যাচ পরেই আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরলো সানরাইজার্স হায়দ্রাবাদ। আসরের ৩৬তম ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে উইলিয়ামসন-সাকিবরা। এর আগে দিনের প্রথম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে জয় পাওয়া চেন্নাই শীর্ষে উঠেছিল। তবে এখন ধোনিদের টপকে ফের শীর্ষে হায়দ্রাবাদ।

রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা দিল্লি নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। জবাবে ১৯.৫ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় হায়দ্রাবাদ।

১৭৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা দারুণ করে স্বাগতিক দল হায়দ্রাবাদ। উদ্বোধনী জুটিতে ৭৬ রান যোগ করেন অ্যালেক্স হেলস ও শিখর ধাওয়ান। ৩১ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন হেলস। ইংলিশ এ তারকার ইনিংসে ছিল ৩টি চার ও সমান ছক্কা। ধাওয়ান করেন ৩৩। এছাড়া ৩২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন অধিনায়ক উইলিয়ামসন। ব্যাট করার সুযোগ পাননি সাকিব আল হাসান।

দিল্লি বোলারদের মধ্যে ২টি উইকেট পান স্পিনার অমিত মিশ্রা। একটি উইকেট তুলে নেন লিয়াম প্ল্যাঙ্কেট।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার পৃথ্থী শাওয়ের ৬৫ রানে ভর করে ১৬৩ রানের মাঝারিমানের সংগ্রহ পায় দিল্লি। ৩৬ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছেন পৃথ্থী। দ্বিতীয় সর্বোচ্চ ৪৪ করেন অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট পান আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান। একটি উইকেট পান সিদার্থ কৌল। সাকিব ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

৯ ম্যাচ খেলে ৭ জয় ও ২ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে হায়দ্রাবাদ। আর ১০ ম্যাচে ৭ জয় ও ৩ হারে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেল চেন্নাই। অন্যদিকে হেরে যাওয়া দিল্লির আট দলের মধ্যে অবস্থান ৭-এ।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, ০৬ মে ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।