ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পুনে থেকে কলকাতায় সরে গেলো প্লে অফের দুই ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, মে ৫, ২০১৮
পুনে থেকে কলকাতায় সরে গেলো প্লে অফের দুই ম্যাচ ছবি: সংগৃহীত

ভারতের কাভেরি নদীর পানি বন্টন নিয়ে কম জল ঘোলা হয়নি। প্রতিবাদের মুখে প্রথমে চেন্নাই থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচ সরে যায় পুনেতে। এবার একই কারণে পুনে থেকে প্লে অফ পর্বের দুটি ম্যাচ চলে যাচ্ছে কলকাতায়।

প্রথম অবস্থায় নিরাপত্তার অভাবেই চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ থেকে ম্যাচ চলে যায় পুনেতে। কথা ছিল পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠেই নিজেদের হোম ম্যাচগুলো খেলবে চেন্নাই সুপার কিংস।

এরই মধ্যে নিজেদের ৬টি ম্যাচও এই মাঠে খেলে ফেলেছে মাহেন্দ্র সিং ধোনিরা।

প্লে অফের এলিমিনেটর ম্যাচ ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ হওয়ার পরিকল্পনা হয় লখনৌতে। কিন্তু শেষ পর্যন্ত তা চলে যাচ্ছে কলকাতায়।

এ প্রসঙ্গে আইপিলের চেয়ারম্যান রাজীব শুক্লা বলেন, ‘গভর্নিং কাউন্সিল এলিমিনেটর ও দ্বিতীয় কোয়ালিফায়ার কলকাতায় আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। ’

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের যুগ্ন সম্পাদক অভিষেক ডালমিয়া নতুন এই সূচি প্রসঙ্গে বলেন, ‘আমরা প্লে অফের এই ম্যাচগুলো আয়োজন করতে পেরে দারুন খুশি। আমরা ভালো কিছুর আশা করছি। সামনে ভালো কিছু হবে। ’

প্রায় ৬৭ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন কলকাতার ইডেন গার্ডেনসে ২৩ ও ২৫ মে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ২২ মে প্রথম কোয়ালিফায়ার ও ২৭ মে ফাইনাল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ০৫ মে, ২০১৮
এমকেএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।