ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

জাতীয় দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪২ ঘণ্টা, মে ৩, ২০১৮
জাতীয় দলে ফিরছেন স্মিথ-ওয়ার্নার! ওয়ার্নার ও স্মিথ

ঢাকা: এক বছরের জন্য স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটার জাতীয় দলে না থাকা অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য বড় ধাক্কাই বটে। তাদের এই দীর্ঘ সময়ের নিষেধাজ্ঞার সময়ই এর বিরুদ্ধে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ কথা বলেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়া বোর্ড কিছুতেই তাদের শাস্তি কমানোর পক্ষে ছিল না। তবে সুর নরম হয়েছে এখন।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড মনে করেন, স্মিথ-ওয়ার্নারদের শাস্তিটা একটু বেশিই হয়ে গেছে। তাই নিষিদ্ধ ক্রিকেটারদের আরও একটি সুযোগ দেওয়ার পক্ষে মত দিয়েছেন তিনি।


 
অস্ট্রেলিয়ার মেলবোর্নভিত্তিক রেডিও স্টেশন এসইএনকে দেওয়া এক সাক্ষাৎকারে সাদারল্যান্ড এ প্রসঙ্গে বলেন, আমার মতে সবাই একটি সুযোগ পাওয়ার যোগ্যতা রাখে। তাদের ফিরে আসার পথ তাদেরই তৈরি করতে হবে। এই নিষিদ্ধ সময়ে তারা সবাই যথেষ্ট সময় পাবে আবারও নির্বাচকের চোখে নিজেদের প্রমাণ করতে। তারা সেই সুযোগটা পাওয়ার যোগ্য।

সাদারল্যান্ড আরও বলেন, তাদের জন্য আমার সহমর্মিতা রয়েছে। মন থেকে চাই তারা আবার জাতীয় দলে ফিরে আসুক এবং নিজেদের সেরাটা দিক। আমি বিশ্বাস করি তারা ফিরবে।

গেলো মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কাণ্ডে বড় ধরনের একটি ধাক্কা খায় অস্ট্রেলিয়া ক্রিকেট। টেলিভিশন ক্যামেরায় টেম্পারিং ধরা পড়ে। প্রথমে অস্বীকার করলেও পরে সংবাদ সম্মেলনে নিজেদের দোষ স্বীকার করে নেন সে সময়ের অধিনায়ক স্মিথ ও টেম্পারিং করা ক্যামেরন বেনক্রাফট। দোষী সাব্যস্ত হওয়ায় স্মিথ-ওয়ার্নারদের এক বছরের নিষেধাজ্ঞার পাশাপাশি বেনক্রাফটকে ৯ মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া।

তবে সাদারল্যান্ডের এই স্বীকারোক্তির পর, এই তিন ক্রিকেটারের অস্ট্রেলিয়া ক্রিকেটে ফেরার পথ অনেকটাই সহজ মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ০৩, ২০১৮
এমকেএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।