ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মোস্তাফিজকে না নেওয়ার ‘যদি’ মার্কা ‘যুক্তি’ বন্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, মে ২, ২০১৮
মোস্তাফিজকে না নেওয়ার ‘যদি’ মার্কা ‘যুক্তি’ বন্ডের শেন বন্ডের মন্তব্য, মোস্তাফিজকে দলে না নেওয়ার সিদ্ধান্ত ভুল নয়!

টাইগার ‘কাটার স্পেশালিস্ট’ মোস্তাফিজুর রহমানকে বাদ দিয়ে মুম্বাই ইন্ডিয়ানসের গত দুই ম্যাচের সেরা একাদশ সাজানোয় ভুলের কিছুই ‘দেখছেন না’ দলের বোলিং কোচ শেন বন্ড। তিনি দাঁড় করিয়েছেন ‘যদি’ মার্কা এক যুক্তি। নিউজিল্যান্ডের সাবেক এই বোলিং সেনসেশনের মতে, মোস্তাফিজের বদলে যে বেন কাটিংকে নেওয়া হয়েছে, তিনি ব্যাটিংয়ে শেষ দিকে এসে ম্যাচ জেতানো ইনিংস খেলে দিলে এতো কথা উঠতো না।

মঙ্গলবার (১ মে) ব্যাঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে বেঙ্গালুরুর সঙ্গে ১৪ রানের হারের বিষয়ে সংবাদ সম্মেলনে কথা বলছিলেন বন্ড। আসরের ৩১তম এবং নিজেদের অষ্টম এ ম্যাচে পরাজয়ের ফলে এবারের আসর থেকে বিদায় নেওয়ার শঙ্কায় পড়ে গেছে রোহিত শর্মার দল।

কুইন্টন ডি-কক, ব্রেন্ডন ম্যাককালাম ও বিরাট কোহলিদের ১৬৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৫৩ রানেই থেমে যেতে হয় সূর্যকুমার যাদব, রোহিত শর্মা ও কাইরন পোলার্ডদের।

বন্ড বলেন, ‘আমি মনে করি না যে মোস্তাফিজকে একাদশে না নেওয়াটা আমাদের ভুল ছিল। আমি যেটা বলতে চাইছি, সেটা হলো শেষের দিকে বেন কাটিং যদি এসে তিন বলে তিনটি ছয় মারতো, তাহলে হয়তো আমাদের এই আলোচনা করতে হতো না। সুতরাং আমার দল নির্বাচন নিয়ে কোনো সমস্যা নেই একেবারেই। ’ 
মুম্বাইয়ের হয়ে আইপিএলের চলতি আসরের প্রথম টানা ছয় ম্যাচ খেলার পরে সপ্তম ম্যাচে এসে বাদ পড়েন ‘দ্য ফিজ’। শনিবার পুনেতে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ওই ম্যাচে জিতে যায় মুম্বাই। তার পরের ম্যাচেও টাইগার সেরা বোলারকে রেখে দেওয়া হয় ডাগ আউটে।  

নিজের খেলা ছয় ম্যাচে মোস্তাফিজ তুলে নেন সাতটি উইকেট। জাসপ্রিত বুমরাহর সঙ্গে ‘ডেথ ওভার’ সামলাবেন বলেই তাকে দলে নেওয়া হয়েছিল বলে বক্তব্য মুম্বাই টিম ম্যানেজমেন্টের। তাদের ভাষ্যে, প্রথম দু’এক ওভার কম রান খরচায় করলেও বেশিরভাগ ম্যাচেই ডেথ ওভারে ‘মার’ খেয়েছেন ‘কাটার স্পেশালিস্ট’। ব্যতিক্রম ছিল শুধু সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি। ৩.৪ ওভার বল করে ১৮ রানে মোস্তাফিজ নিয়েছিলেন একটি উইকেট।

সানরাইজার্সের বিপক্ষে ওই ম্যাচের পর মোস্তাফিজকে বসিয়ে রাখায় ‘ঘরে-বাইরে’ সমালোচনায় পুড়ছে টিম ম্যানেজমেন্ট। সেটা ঠেকাতেই যেন এই ‘যদি’ যুক্তি দেখালেন বোলিং আক্রমণ সাজানোর দায়িত্বে থাকা বন্ড।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, মে ০২, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।