ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্যাক স্ট্রোকে জাতীয় রেকর্ড ডলির

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১
ব্যাক স্ট্রোকে জাতীয় রেকর্ড ডলির

ঢাকা: জাতীয় সাঁতার প্রতিযোগিতার দ্বিতীয় দিনে আনসারের ডলি আক্তার ৫০ মিটার ব্যাক স্ট্রোকে নতুন রেকর্ড গড়েছেন। তিনি ৩৪ দশমিক ৯২ সেকেন্ড সময় নিয়ে এ কৃতিত্ব দেখান।

আগের রেকর্ড ছিলো ৩৫ দশমিক ১৬ সেকেন্ড সময়ের।

মিরপুর জাতীয় সুইমিং কমপ্লেক্সে দলীয় পদক জয়ের লড়াই জমে উঠেছে। দ্বিতীয় দিন শেষে আনসারকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে নৌবাহিনী। তাদের সংগ্রহ ১২টি স্বর্ণ, ৬টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জ পদক। অন্যদিকে ১১টি স্বর্ণ, ১০টি রৌপ্য ও একটি ব্রোঞ্জ জিতে দ্বিতীয় স্থানে রয়েছে আনসার।

ব্যক্তিগত পদক দখলের লড়াইয়ে সবার আগে আনসারের সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা। তিনটি স্বর্ণপদক জিতেছেন তিনি। ইভেন্টগুলো হচ্ছে ১০০ মিটার বাটার ফ্লাই, ৫০ মিটার বাটার ফ্লাই ও ৪০০ মিটার ফ্রি স্টাইল। এ নিয়ে ৬টি স্বর্ণ ও ৩টি রৌপ্য জয়ের কৃতিত্ব দেখান টুম্পা।

পুরুষ বিভাগের লড়াইয়ে সর্বোচ্চ ৪টি স্বর্ণ পদক জিতেছেন নৌবাহিনীর রুবেল রানা। ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ও ৫০ মিটার ব্যাকস্ট্রোক ইভেন্টে স্বর্ণ জেতেন এই সাঁতারু।

এদিকে ১ মিটার স্প্রিং বোর্ড ও তিন মিটার স্প্রিং বোর্ড ডাইভিংয়ে সেনাবাহিনীর আবুল কালাম আজাদ এবং ৫মিটার প্লাটফরম ডাইভিয়ে বিকেএসপির সারওয়ার স্বর্ণ পদক জয় করেন। এছাড়া সাঁতারের বিভিন্ন ইভেন্টের মধ্যে বিকেএসপির আফসানা তালুকদার ২০০ মিটার ব্যক্তিগত মিডলে ও ২০০ মিটার ফ্রিস্ট্রাইলে স্বর্ণ জেতেন। নৌবাহিনীর নজরুল ইসলাম ১০০ মিটার বাটার ফ্লাইয়ে, ২০০ ও ৪০০ মিটার ফ্রি স্ট্রাইলে মাহফিজুর রহমান এবং ৫০ মিটার বাটার ফ্লাইয়ে অনিক ইসলাম স্বর্ণ পদক জিতেছেন।

এছাড়া ৪ ী২০০ মিটার পুরুষ ফ্রি স্টাইল রিলে নৌবাহিনী এবং একই ইভেন্টের মহিলা বিভাগে আনসারের প্রতিযোগীরা স্বর্ণ জয় করে।

অপরদিকে ওয়াটার পোলোর ফাইনালে উঠেছে সেনাবাহিনী ও নৌবাহিনী। সেমিফাইনালে সেনাবাহিনী ৬-৪ গোলে বিমানবাহিনীকে এবং নৌবাহিনী ৮-০ তে পুলিশকে পরাজিত করে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।