ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

টি-টোয়েন্টির সেরা ‌‌তিন ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১
টি-টোয়েন্টির সেরা ‌‌তিন ক্রিকেটার

দুবাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সোমবার প্রকাশ করেছে টি-টোয়েন্টির সেরা দল, ব্যাটসম্যান, বোলার ও অলরাউন্ডার ক্রিকেটারদের র‌্যাঙ্কিংয়ের তালিকা।

তালিকায় সেরা ব্যাটসম্যান হয়েছেন ইংল্যান্ডের ইয়ন মর্গান।

১৮টি ম্যাচ খেলে তার স্কোর ৫৬৯। গড় ৪৭.১১। দ্বিতীয় স্থানে নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম, তৃতীয় ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন, শ্রীলঙ্কার মাহেলা জয়াবর্ধনে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ভারতের সুরেশ রায়না।

টি-টোয়েন্টির শীর্ষ বোলার হয়েছেন শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস। তার পরে আছেন ইংল্যান্ডের গ্রায়েম সোয়ান, পাকিস্তানের সাঈদ আজমল, নিউজিল্যান্ডের নাথান ম্যাককালাম ও দক্ষিণ আফ্রিকার জোহান বোথা।

এদিকে সেরা অলরাউন্ডার হয়েছেন অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন। আর শীর্ষ দশজনের মধ্যে রয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, অসি ক্রিকেটার ডেভিড হাসি, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও আব্দুল রাজ্জাক।

এছাড়া টি-টোয়েন্টির সেরা দল হয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। পরের স্থানে আছে পর্যায়ক্রমে দক্ষিণ আফ্রিকা, ভারত, অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।