ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

এএফসি অনূর্ধ্ব-১৯ বাছাইপর্ব মঙ্গলবার শুরু

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১১

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের ‘এ’ গ্রুপের খেলা মঙ্গলবার মাঠে গড়াচ্ছে। উদ্বোধনী ম্যাচে ওমান মুখোমুখি হচ্ছে সৌদি আরবের।

অপর ম্যাচে বাংলাদেশ লড়বে মালদ্বীপের বিপক্ষে।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে সৌদি আরব ও ওমানের ম্যাচ হবে বিকেল ৪টায়। উদ্বোধনী ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলা। অপর ম্যাচে সন্ধ্যা ৭টায় বাংলাদেশ মুখোমুখি হবে মালদ্বীপের। এই ম্যাচটি কোন টিভি চ্যানেলেই সম্প্রচার হবে না। বাংলাদেশ টেলিভিশন উদ্বোধনী দিন বাদে বাকি খেলাগুলো সম্প্রচার করবে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এক সংবাদ সম্মেলনে স্থানীয় আয়োজক কমিটির চেয়ারম্যান মনজুর হোসেন প্রতিযোগিতার অফিসিয়াল পার্টনার হিসেবে নাম ঘোষণা করেন ইলেকট্রনিক সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান আরবি গ্রুপের। এক কোটি টাকা বাজেটের টুর্নামেন্টে আরবি গ্রুপ দিচ্ছে সাত লাখ টাকা। এছাড়া অংশগ্রহণ মানি বাবদ প্রতিটি দল স্বাগতিকদের ২০ হাজার ডলার করে দিচ্ছে বলে জানান মনজুর।

জাতীয় দলের প্রধান কোচ নিকোলা ইলিয়েভস্কি বলেন,“দলের প্রস্তুতি ভালো। ছেলেদের ১৪টি প্রাকটিস সেশন ও ১২টি প্রস্তুতি ম্যাচ খেলিয়েছি। দলে কোন চোট সমস্যাও নেই। দলটি মানসম্পন্ন এবং ভালো স্কোরার রয়েছে, আমি আশাবাদি। কোন ম্যাচই সহজ হবে না। জয়ের জন্য সবারই সমান সুযোগ থাকবে। ”

অবশ্য জয় দিয়েই বাছাইপর্ব শুরুর ব্যাপারে আশাবাদি বাংলাদেশ কোচ সৈয়দ গোলাম জিলানী,“নিজেদের মাটিতে ভালো করার ব্যাপারে ছেলেরা আশাবাদি। প্রতিটি ম্যাচ ধরেই এগোবো আমরা। ”

মালদ্বীপ কোচ ইব্রাহিম হালিম বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচ সম্পর্কে বলেন,“চ্যালেঞ্জ মোকাবিলায় আমরা দলগত পারফরমেন্সের ওপরই জোর দিচ্ছি। কন্ডিশন নিয়ে আমাদের কোনো সমস্যা নেই। ”

এদিকে ওমানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী সৌদি কোচ খালেদ আল ঘারনি,“আমরা দুবাই, রিয়াদ ও তাইফে অনুশীলন ম্যাচ খেলেছি। প্রস্তুতিও যথেষ্ট ভালো। এছাড়া স্থানীয় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে কয়েকদিন আগেই ঢাকায় এসেছি। আমাদের লক্ষ্য চূড়ান্ত পর্বে খেলা। ”

তবে লড়াইয়ের জন্য প্রস্তুত ওমানও। দলের কোচ আবদেল আজিজ বলেন,“গত তিন মাস ধরে কঠোর পরিশ্রম করে যাচ্ছি। ছেলেরা নিজেদের প্রমাণে তৈরি। নিজেদের ঝালিয়ে নিতে কুয়েত,সংযুক্ত আরব আমীরাত, জর্ডান ও লেবাননের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলেছি। দল চূড়ান্ত পর্বে যেতে দৃঢ় প্রতিজ্ঞ। ”

বাংলাদেশ সময়: ১৮১০ ঘন্টা, অক্টোবর ২৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।