ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রাজ্জাকের পর বিজয়-কায়েস চেপে ধরলেন উত্তরাঞ্চলকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
রাজ্জাকের পর বিজয়-কায়েস চেপে ধরলেন উত্তরাঞ্চলকে এনামুল হক বিজয়-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আব্দুর রাজ্জাকের দুর্দান্ত বোলিংয়ের পর এনামুল হক বিজয় ও ইমরুল কায়েসের জোড়া হাফসেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিন দারুণ কেটেছে দক্ষিণাঞ্চলের। ১৮৭ রানে বিধ্বস্ত হওয়া উত্তরাঞ্চলের বিপক্ষে দিন শেষে ১ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে নুরুল হাসান সোহানের নেতৃত্বে দক্ষিণাঞ্চল।

উত্তরাঞ্চল এখনও ৭২ রানে পিছিয়ে থাকলেও হাতে রয়েছে ৯টি মূল্যবান উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ২১ রানে অবশ্য সৌম্য সরকারকে (১২) হারায় উত্তরাঞ্চল।

কিন্তু বিজয় ও কায়েসের অন্যবদ্য জুটিতে হার কোনো বিপদ হয়নি। ব্যক্তিগত ৫২ ও ৫১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন বিজয় ও কায়েস।

এর আগে প্রথমে ব্যাট করা উত্তরাঞ্চলকে একেবারে বিধ্বস্ত করে দেয় দক্ষিণাঞ্চল। আব্দুর রাজ্জাকের ঘূর্ণিতে মাত্র ১৮৭ রানের নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় জহুরুল ইসলামের নেতৃত্বে উত্তরাঞ্চল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মঙ্গলবার টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় উত্তরাঞ্চল। তবে এদিন নাজমুল হোসেন শান্ত ও সোহরাওয়ার্দী শুভ না থাকলে হয়তো একশ রানের নিচেই অলআউট হয়ে যেত দলটি। অপরাজিত ৫৯ করেছেন শুভ। আর বরাবর ৫০ করেন শান্ত। এছাড়া তৃতীয় সর্বোচ্চ ২২ রান করেছেন ওপেনার মিজানুর রহমান।

২০.৩ ওভারে ৪ মেডেন ও ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন অভিজ্ঞ স্পিনার রাজ্জাক। ২টি উইকেট পান সাকলাইন সজীব। এক উইকেট পান মাশরাফি বিন মর্তুজা ও কামরুল ইসলাম রাব্বি।

গত বছরের পর প্রথমবারের মতো প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমেছেন মাশরাফি। যেখানে ১২ ওভারে ৪৯ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।