[x]
[x]
ঢাকা, বুধবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

ব্যাটে-বলে প্রথম দিনটি নিজেদের করে নিল মধ্যাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৭ ৮:০৬:০৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এবাদত হোসেনের পেস ও মোশাররফ হোসেনের স্পিন ঘূর্ণিতে দক্ষিণাঞ্চলের কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারলো না। ফলে ১৯১ রানেই শেষ হয় নুরুল হাসান সোহান ও তার দলের প্রথম ইনিংস। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের প্রথম দিন শেষে জবাবে মধ্যাঞ্চল দুই উইকেট হারিয়ে ১৫৪ রান করেছে।

মধ্যাঞ্চল ৩৭ রানে পিছিয়ে থাকলেও এখনও হাতে ৮টি মূল্যবান উইকেট রয়েছে।

এর আগে রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে টসে জিতে দক্ষিণাঞ্চলকে ব্যাটিংয়ে পাঠান মধ্যাঞ্চলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তার সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন এবাদত ও মোশাররফ। ৪ উইকেট করে ভাগ করে নেন তারা। বাকি দুটি উইকেট লাভ করেন সালাউদ্দিন সাকিল।

দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪০ রান করেন ওপেনার ফজলে মাহমুদ। এছাড়া ২৮ রান আসে অধিনায়ক সোহানের ব্যাট থেকে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় মধ্যাঞ্চলের। ব্যক্তিগত ৩০ রানে বিদায় নেন ওপেনার সাইফ হাসান। তবে আরেক ওপেনার সাদমান ইসলাম ৬৬ রানে অপরাজিত থেকে ‍মাঠ ছেড়েছেন। ৬ রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হন আব্দুল মজিদ (৪৪)। ১৪ রানে নট আউট হয়ে প্যাভিলনে ফিরেছেন মার্শাল আইয়ুব।

দক্ষিণাঞ্চলের হয়ে একটি করে উইকেট দখল করেন নায়েম হাসান ও আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ১৭ এপ্রিল, ২০১৮
এমএমএস   

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa