ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইপিএলের ফলাফল, শিরোপার পথে সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
ইপিএলের ফলাফল, শিরোপার পথে সিটি শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি-ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের পথে আরও এক ধাপ এগিয়ে গেল ম্যানচেস্টার সিটি। যদিও সব ধরনের প্রতিযোগিতায় টানা তিন ম্যাচ হেরে জয় পেল পেপ গার্দিওলার শিষ্যরা। অন্যদিকে জয় নিয়ে মাঠ ছেড়েছে ছন্দে থাকা লিভারপুল। জয় পায় চেলসিও।

ওয়েম্বলি স্টেডিয়ামে শক্তিশালী টটেনহাম হটস্পারের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় তুলে নেয় সিটি। দলের হয়ে একটি করে গোল করেন গ্যাবিয়েল জেসুস, এলকাই গানদোগান ও রাহিম স্টারলিং।

প্রতিপক্ষে হয়ে একটি গোল শোধ করেন ক্রিস্টিয়ান এরিকসন।

লিগে শেষ পাঁচ ম্যাচের একটিতে জিতলে আর কোনো হিসাব ছাড়াই শিরোপা নিশ্চিত হবে সিটির। এর আগে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের দুই লেগে লিভারপুলের কাছে হারের মাঝে গত সপ্তাহে লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ঘরের মাঠে হেরেছিল সিটিজেনরা দল।

অন্য ম্যাচে ঘরের মাঠ অ্যানফিল্ডে এএফসি বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে লিভারপুল। ইয়র্গান ক্লপের শিষ্যদের হয়ে একটি করে গোল করেন সাদিও মানে, মোহাম্মদ সালাহ ও রবার্টো ফিরমিনহো।

এদিন গোল করে দারুণ একটি রেকর্ডের মালিকও হন মিশরের স্ট্রাইকার সালাহ। প্রিমিয়ার লিগে এটি তার ৩০তম গোল। প্রিমিয়ার লিগে এক মৌসুমে আফ্রিকানদের ভেতর সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়লেন ফুটবলার। এর আগে ২০০৯-১০ মৌসুমে চেলসির হয়ে এক মৌসুমে ২৯ গোল করেছিলেন আফ্রিকান ফুটবলার দিদিয়ের দ্রগবা। তাছাড়া ইয়ান রাশের পর প্রথম ফুটবলার হিসেবে এক মৌসুমে অলরেডদের হয়ে ৪০ গোল করার কৃতিত্ব দেখালেন লিভারপুলের এই প্রাণভোমরা।

এদিকে বাজে সময়ের মধ্য যাওয়া চেলসি নাটকীয় জয় পায়। ২ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত অলিভার জিরুদের জোড়া গোলে ৩-২ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা। দলের হয়ে অন্য গোলটি করেন এডেন হ্যাজার্ড।

৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে শীর্ষস্থান মজবুত করা সিটির পয়েন্ট ৮৭। ১৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেড। লিভারপুল ৩৪ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

৩৩ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে টটেনহাম। চেলসি ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, ১৫ এপ্রিল, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।