[x]
[x]
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সেমিতে লড়বে রিয়াল-বায়ার্ন, লিভারপুল-রোমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৪-১৩ ৭:২১:১৮ এএম
সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

ঢাকা: ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়েছে। স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মুখোমুখি হতে হচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে। আরেক সেমিফাইনালে ইংলিশ ক্লাব লিভারপুলকে মোকাবেলা করবে ইতালিয়ান ক্লাব রোমা।

শুক্রবার (১৩ এপ্রিল) সুইজারল্যান্ডের নিয়নে উয়েফার হেডকোয়ার্টারে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ড্র অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত থেকে ড্র সম্পন্ন করেন সাবেক খ্যাতিমা ফুটবলার আন্দ্রেই শেভচেঙ্কো।

কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে নাটকীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে যুভেভেন্তাসকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রিয়েল মাদ্রিদ। 

অন্যদিকে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিতে দুই লেগ মিলিয়ে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে আসে ইয়োর্গেন ক্লপের লিভারপুল।

আরেক সেমিফাইনালিস্ট এ এস রোমা বিশ্ববাসীকে অবাক করে লিওনেল মেসির বার্সেলোনাকে হটিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। ম্যাচটি দুই লেগে ৪-৪ সমতায় সমাপ্ত হলেও অ্যাওয়ে গোলের কারণে সেমিফাইনালে ওঠে রোমা, কপাল পোড়ে বার্সার।

জার্মান জায়ান্ট বায়ার্নে বিপক্ষে দারুণ লড়াই করে দুই লেগ মিলিয়ে ২-১ গোলের ব্যবধানের পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় স্পেনের ক্লাব সেভিয়াকে।

আগামী ২৪ ও ২৪ এপ্রিল সেমিফাইনাল দুটির প্রথম লেগ অনুষ্ঠিত হবে। ফিরতি লেগ হবে ১ ও ২ মে। 

আগামী ২৬ মে ইউক্রেনের রাজধানী কিয়েভে মর্যাদাকর এই টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচ অনুষ্ঠিত হবে। 

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৮
এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa