ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আশরাফুলের রেকর্ডময় ম্যাচ জিতেও মোহামেডানের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৮
আশরাফুলের রেকর্ডময় ম্যাচ জিতেও মোহামেডানের বিদায় ছবি: সংগৃহীত

একদম বাজেভাবেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসর শেষ করলো কলাবাগান ক্রীড়া চক্র। লিস্ট ‘এ’ ক্রিকেটে মোহাম্মদ অশরাফুলের রেকর্ডময় সেঞ্চুরির দিনে জয়ের কাছাকাছি গিয়েও হতাশায় ডুবতে হলো।

রোমাঞ্চকর ম্যাচে বিকেএসপিতে কলাবাগানের ছুঁড়ে দেওয়া ২৬১ রানের লক্ষ্য ২ উইকেট ও ৪ বল হাতে রেখে টপকে গেছে মোহামেডান। কিন্তু লাভ হয়নি!

ফতুল্লায় দিনের অপর ম্যাচে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাব সুপার লিগ (সুপার সিক্স) রাউন্ড নিশ্চিত করায় কপাল পুড়েছে মোহামেডানের।

সপ্তম স্থানে থেকে সিজন শেষ করতে হচ্ছে তাদের। আগেই সুপার সিক্সের দৌড়ে ছিটকে গেছে কলাবাগান।

সর্বোচ্চ ৫৭ রান করেন ওপেনার মোহাম্মদ এনামুল হক। রনি তালুকদার ৫১, অধিনায়ক শামসুর রহমানের ব্যাট থেকে আসে ৩৮। শেষদিকে ব্যাটিং দৃঢ়তায় স্পিনার তাইজুল ইসলাম ৩৪ ও তরুণ পেসার কাজী অনিক ১৫ রানে অপরাজিত থেকে মোহামেডানকে জয় এনে দেন। ম্যাচ সেরার পুরস্কার ওঠে বল হাতে ৬ উইকেট শিকারি অনিকের হাতে।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৪৭.৫ ওভারে ২৬০ রানে অলআউট হয় কলাবাগান। সেঞ্চুরি হাঁকিয়ে ১২৭ রানে থামেন অভিজ্ঞ আশরাফুল। ১২৪ বলের দায়িত্বশীল ইনিংসটিতে ছিল ১৩টি চার ও ৩টি ছক্কার মার। ওপেনার ওয়ালিউল করিম ৪৬ ও দলপতি মাহামুদুল হাসান ৩৩ রানে বিদায় নেন।

লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস। আগের সর্বোচ্চ অপরাজিত ১১৮। আন্তর্জাতিক ওয়ানডেতেও এক ইনিংসে এতো রান করতে পারেননি এই ব্যাটিং জিনিয়াস। ১৭৭টি ওয়ানডে খেলা আশরাফুলের নামের পাশে তিনটি সেঞ্চুরি। সর্বোচ্চ ১০৯। টেস্ট ক্রিকেটে ১৯০ রানের ইনিংস খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬৩। রঙিন পোশাকে এটিই (১২৭) নতুন রেকর্ড।

ডিপিএলের এবারের আসরে এ নিয়ে তিনটি শতক হাঁকালেন নিষেধাজ্ঞা কাটানোর পর থেকে ন্যাশনাল টিমে ফেরার চেষ্টায় থাকা ৩৩ বছর বয়সী আশরাফুল। এটি ছিল তার ২৫০তম লিস্ট ‘এ’ ম্যাচ ও অষ্টম সেঞ্চুরি।

১২ দলের পয়েন্ট টেবিলে একেবারে তলানিতে কলবাগান। ১১ ম্যাচে জয় মাত্র দু’টিতে। ৯ ম্যাচেই সঙ্গী হয়েছে হারের লজ্জা। সব ম্যাচই খেলেছেন আশরাফুল।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ২০ মার্চ, ২০১৮
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।