ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

স্বাগতিকদের সমীহ সৌদি কোচের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

ঢাকা: বিশ্বকাপে খেলার অভিজ্ঞতাসম্পন্ন সৌদি আরবের সঙ্গে বাংলাদেশ দল নিয়ে তুলনাই চলে না। অথচ গ্রুপ ‘এ’র বাছাই পর্বে বাংলাদেশকেই সবচেয়ে বড় ভয় সৌদি কোচ খালেদ আল কুরনির!

স্বাগতিক হওয়ার সুবিধাতো রয়েছেই সঙ্গে যোগ হচ্ছে নিকট অতীতে লাল-সবুজ জার্সীধারীদের সঙ্গে মুখোমুখি না হওয়া সবমিলিয়ে বাংলাদেশ দলটি সৌদিদের কাছে অপরিচিত।

সে কারণে বাংলাদেশকে সমীহ করছেন সৌদি কোচ।

প্রতিপক্ষ ওমান ও ইরাকের সঙ্গে খেলে ছেলেদের মানদ- যাচাই করেছেন কুরনি। বাংলাদেশকে নিয়েই তার যত চিন্তা। বৃহস্পতিবার ব্রাদার্স মাঠে দলের অনুশীলনের ফাঁকে দোভাষীর সাহায্য নিয়ে বলেন,“আমরা জেনেছি দুবাই এবং বাংলাদেশের আবহাওয়ার মধ্যে মিল রয়েছে। এখানে আসার আগে দুবাই গিয়ে অনুশীলন করেছি। বাংলাদেশের সঙ্গে কখনো খেলেনি দল। টুর্নামেন্টে আমাদের সামনে স্বাগতিকরাই বড় বাধা হয়ে দাঁড়াতে পারে। ”

অথচ এই সৌদি আরবের প্রস্তুতির ব্যাখ্যা শুনলে বাংলাদেশ ও তাদের ব্যবধানটা আরও স্পষ্ট হয়ে উঠবে। ৪৫ দিনের প্র্যাকটিসে তারা এখন পর্যন্ত খেলেছে মোট ১১টি প্র্যাকটিস ম্যাচ। প্রতিপক্ষ দলের তালিকায় ছিলো ইরাক, বাহরাইন, লেবানন, ইয়েমেন, সুদান, ইরান ও জর্ডানের মত এশিয়ার শক্তিশালী দলগুলো।

টুর্নামেন্টের পাঁচ দিন আগেই বাংলাদেশে এসেছে সৌদি আরব। লক্ষ্য এখানকার আবহাওয়ার সঙ্গে নিজেদের মানিয়ে নেয়া। তবে অনুশীলন করতে গিয়ে মাঠ নিয়ে সমস্যায় পড়ে সৌদি দল। বুয়েট মাঠের অবস্থা দেখে সেখানে অনুশীলন করতে রাজি হননি কুরনি। পরে ব্রাদার্স মাঠে অনুশীলন করে সৌদি দল।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।