ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

নাসির হোসেন ও ইলিয়াস সানির টেস্ট অভিষেক

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১
নাসির হোসেন ও ইলিয়াস সানির টেস্ট অভিষেক

চট্টগ্রাম: বাংলাদেশ দলের টেস্ট ক্রিকেটে বিচরণের একদশক পূর্তি হয়েছে ২০১০ সালে। একাদশ বছর পূর্ণ হবে ১০ নভেম্বর।

এই পর্যন্ত ৬৯ টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে মাত্র তিন টেস্টে। ড্র হয়েছে ছয়টি। খুব বেশি সাফল্য না পেলেও একদিক থেকে বাংলাদেশ চমক দেখিয়েছে ভুরি ভুরি টেস্ট ক্রিকেটার জন্ম দিয়ে। শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ম্যাচ শুরুর পূর্ব পর্যন্ত দেশে টেস্ট খেলোয়াড় ৫৯ জন।

একদিন পরেই টেস্টে অভিষেক হতে যাচ্ছে আরো দুই জনের। সংখ্যাটা গিয়ে দাঁড়াবে ৬১ তে। বৃহস্পতিবার জাতীয় দলের সভা শেষে জানা গেছে ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার নাসির হোসেন এবং বাঁহাতি স্পিন অলরাউন্ডার ইলিয়াস সানিকে খেলানোর সিদ্ধান্ত হয়েছে।

অনুশীলনের সময় যখন ইলিয়াস সানির সঙ্গে কথা হয় তখনো তিনি জানতেন না তিনি খেলবে কি না। তবে খেলার সম্ভাবনার কথা ধরে নিয়ে বলেছিলেন,“যদি খেলার সুযোগ পাই চেষ্টা করবো দলের জন্য সর্বোচ্চ শ্রম দিতে। ”

নাসির হোসেন খেলার ব্যাপারে অনেকটাই আশাবাদি ছিলেন। বিকেলে বলেছেন,“সুযোগ পেলে চেষ্টা করবো ওয়ানডের মতো ধারাবাহিক হতে। ”

বাংলাদেশ দল: তামিম ইকবার, ইমরুল কায়েস, শাহরিয়ার নাফিস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, রকিবুল হাসান, নাঈম ইসলাম, নাসির হোসেন, ইলিয়াস সানি, সাহাদাত হোসেন ও রুবেল হোসেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।