ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় দলকে শেষ ম্যাচেও হারালো অনূর্ধ্ব-১৯

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

ঢাকা: জাতীয় দলের বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচেও জিতেছে অনূর্ধ্ব-১৯ ফুটবলাররা। বৃহস্পতিবার তারা ৪-১ গোলে হারিয়েছে এনামুল, বিপ্লব, সুজন, আরিফ, কোমল, মামুনুলদের নিয়ে গড়া দলকে।

এনিয়ে ১২ অনুশীলন ম্যাচের ১০টিতে জয় পেয়েছে তারা।

ম্যাচ শেষে কোচ জানান, প্রথমার্ধের তুলনায় পরের ৪৫ মিনিটে বেশ গোছাল ফুটবল খেলেছে অনূর্ধ্ব-১৯। খেলোয়াড়দের শরীরিক ভাষা ছিলো চমৎকার। বলের উপর নিয়ন্ত্রন ছিলো বেশ। সবচেয়ে বড় কথা-সবার মধ্যে বেশ সিরিয়াসভাব চলে এসেছে। ছোটখাট কিছু ভুল থাকলেও আমি পারফরমেন্সে খুশি।
একাদশ সম্পর্কে জানতে চাইলে কোচ বলেন,“দলে সবারই সুযোগ থাকছে। অধিনায়ককের দায়িত্ব দেওয়া হচ্ছে আব্দুল মালেকের ওপর। সহ-অধিনায়ক হিসেবে শাহেদ ও ইয়াছিনকে বেছে নেওয়া হয়েছে। ”

প্রতিযোগিতায় বাংলাদেশের লক্ষ্য সম্পর্কে জানতে চাইলে কোচ বলেন,“খুব কঠিন আসর। ইরাক, সৌদি আরব কাগজে কলমে ফেভারিট। ওমান ও মালদ্বীপও ভালো দল। আমরা লড়াই করবো। লক্ষ্য থাকবে দ্বিতীয় রাউন্ডে ওঠার। তবে আমাদের টানা ৪টি ম্যাচ খেলতে হবে একদিন পরপর। সেদিক থেকে সৌদি আরব আমাদের সঙ্গে মুখোমুখি হওয়ার আগে ৩দিন বিশ্রামের সুযোগ পাচ্ছে। দ্বিতীয় ম্যাচে ইরাক তাদের প্রথম ম্যাচ খেলবে। সব মিলিয়ে সূচিটা আমাদের বিরুদ্ধে গেছে। ”

জাতীয় দলের বিপক্ষে খেলায় অভ্যস্ত হওয়ায় সাহস ও আত্মবিশ্বাস দুই বেড়েছে তরুণদের। দলের অধিনায়ক আবদুল মালেক বলেন, “জাতীয় দলের বিপক্ষে প্র্যাকটিস ম্যাচগুলো বেশ কাজে লেগেছে। কোচ চান লড়াকু ফুটবল খেলাতে। তাই মালেক, অনিক, সজীবকে সামনে রেখে অনূর্ধ্ব-১৯ ফুটবলারদের ৪-৩-৩ কৌশলে অভ্যস্ত করছেন। তাদের পেছনে অ্যাটাকিং মিডফিল্ডার থাকবেন শাহেদ। আর রক্ষণের সঙ্গে অ্যাটাকারদের মধ্যে সমন্বয় করবেন রাসেল, কৃষ্ণরা। রক্ষণে থাকছেন তপু, ইয়াসিন, রাকিন ও রায়হান। তবে একাদশে পরিবর্তন আসতে পারে। ”

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।