ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

নিষ্ঠার সঙ্গে খেলার আহবান সালাউদ্দিনের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১
নিষ্ঠার সঙ্গে খেলার আহবান সালাউদ্দিনের

ঢাকা: দেশের মাটিতে এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাইপর্বে অবতীর্ণ হচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার শুরু হওয়া প্রতিযোগিতাকে সামনে রেখে ফুটবলারদের দেশ ও নিজের জন্য নিষ্ঠার সঙ্গে খেলার আহবান জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।



বৃহস্পতিবার বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে দলের প্রস্তুতি সম্পর্কে বাফুফে সভাপতি বলেন,“দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট সেটা বলতে পারবো না। কারণ সবসময়ই মনে হয় আরেকটু বেশি হলে আরও ভালো হত। ” তবে সামর্থ্য অনুযায়ী দলকে প্রস্তুতের চেষ্টা করা হয়েছে জানিয়ে তিনি বলেন,“সৌদি আরব বা ওমানের মতো আমাদের আর্থিক স্বচ্ছলতা নেই। তবে চেষ্টার কমতি ছিলো না। ছেলেরাও কঠোর পরিশ্রম করেছে। আর চেষ্টা থাকলে দল একটা জায়গায় দাঁড়াবেই। ”

প্রতিযোগিতা থেকে কি প্রত্যাশা করছেন এমন প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন বলেন,“আমি চাই দল যেন প্রতিযোগিতার শীর্ষ ১৬’তে উন্নীত হতে পারে। কারণ এরা আমাদের ভবিষ্যত। ভবিষ্যতের প্রতি আমাদের নজর দিতে হবে। ”

ছেলেদের ভালো খেলার আহবান জানিয়ে তিনি বলেন,“দেশের জন্য এবং সর্বোপরি নিজের জন্য নিষ্ঠার সঙ্গে খেলতে হবে। ভালো করলে পেশাদার লিগের ক্লাবগুলোতে খেলার সুযোগ হবে। এতে আর্থিক স্বচ্ছলতা আসবে এবং ভবিষ্যতে আমাদেরও বিদেশী খেলোয়াড়দের ওপর নির্ভরতা কমবে। ”

টুর্নামেন্ট কমিটির সম্মাদক শওকত আলী খান জাহাঙ্গীর প্রতিযোগিতার বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি জানা আগামী ২০১২ এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের জন্য বাছাইপর্বে দেশগুলোকে সাতটি গ্রুপে ভাগ করা হয়েছে। বাংলাদেশ গ্রুপ ‘এ’র খেলা আয়োজন করছে। যেখানে স্বাগতিকরা ছাড়াও রয়েছেন সৌদি আরব, ইরা,ওমান ও মালদ্বীপ। এই গ্রুপ থেকে নেপাল খেলছে না।

প্রতি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল চূড়ান্ত পর্বে যাবে। এছাড়া দুই সেরা তৃতীয় দলসহ মোট ১৬ দলকে নিয়ে চূড়ান্ত পর্ব হবে। এরই মধ্যে সৌদি আরব, ওমান ও মালদ্বীপ ঢাকা এসে পৌছেছে। স্বাগতিক দল ছাড়া সবাই হোটেল রূপসী বাংলায় অবস্থান করবে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad