ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

খেলা

বৃষ্টি ম্যাচে পন্টিং’র অর্ধশতক, জয় অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১
বৃষ্টি ম্যাচে পন্টিং’র অর্ধশতক, জয় অস্ট্রেলিয়ার

সেঞ্চুরিয়ন: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একদিনের সিরিজের প্রথম ম্যাচে জিতেছে সফরকারী অস্ট্রেলিয়া। বৃষ্টি বৃঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ-লুইস (ডি/এল) পদ্ধতিতে অসিরা ৯৩ রানে হারিয়েছে প্রোটিয়াসদের।



অস্ট্রেলিয়া: ১৮৩/৪ (২৯ ওভার)
দক্ষিণ আফ্রিকা: ১২৯ (২২ ওভার)
ফল: অস্ট্রেলিয়া ৯৩ রানে জয়ী (ডি/এল)

সুপারস্পোর্টস ক্লাবে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। ব্যাট করতে নেমে ২৯ ওভারে চার উইকেট হারিয়ে ১৮৩ রান তুলতেই শুরু হয় ভারি বর্ষণ। এর আগে রিকি পন্টিং ৬৩, মাইকেল ক্লার্ক ৪৪, ডেভিড ওয়ার্নার ২০ ও অপরাজিত ৩০ রান করেন মাইকেল হাসি।

প্রকৃতি বাধায় শেষপর্যন্ত মাঠে নামতে পারেননি অসিরা। এরপর বৃষ্টি থামলে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে জয়ের জন্য ২৯ ওভারে দক্ষিণ আফ্রিকাকে লক্ষ্য বেঁধে দেওয়া হয় ২২৩ রান। শেষপর্যন্ত গন্তব্যে পৌঁছাতে পারেনি স্বাগতিকরা। ১২৯ রান করেই গুটিয়ে যায় হাশিম আমলার দল।

তিনটি করে উইকেট নেন মিচেল জনসন ও প্যাট ক্যামিন্স। এছাড়া দুটি উইকেট নেন জ্যাভিয়ের ডোহার্টি। তিন ম্যাচ একদিনের সিরিজে ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।