[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

ইয়াসিনের ৮ উইকেটের কীর্তিতে বিধ্বস্ত আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১৪ ১:৩৮:৩৭ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ফতুল্লায় ইয়াসিন আরাফাতের বোলিং তোপে নাকাল হলো ছন্দে থাকা আবাহনী। ৮ উইকেটের কীর্তিতে পুরো আলোটা নিজের করে নেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের এই উদীয়মান ডানহাতি পেসার। ২৬.১ ওভারে ১১৩ রানে গুটিয়ে গেছে আবাহনীর সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ।

বুধবার (১৪ মার্চ) ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দশম রাউন্ডের ম্যাচে শুরু থেকেই আবাহনীকে চেপে ধরে টস জিতে ফিল্ডিংয়ে নামা গাজীর বোলাররা। খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অবিশ্বাস্য উইকেট পতন ঘটে। বিনা উইকেটে ১২ রান থেকে স্কোরকার্ড হয়ে যায় ৫ উইকেটে ১২! 

একাই চারটি উইকেট শিকার করেন ১৯ বছর বয়সী ইয়াসিন। একে একে সাজঘরে পাঠান সাইফ হাসান (১), নাজমুল হোসেন শান্ত (০), অধিনায়ক নাসির হোসেন (০) ও মোসাদ্দেক হোসেন সৈকতকে (০)। এনামুল হক বিজয়ের (১০) উইকেটটি নেন বাঁহাতি স্পিনার টিপু সুলতান।

তৃতীয় ওভারে সাইফকে নাঈম হাসানের ক্যাচবন্দি করে প্রথম ব্রেকথ্রু আনেন ইয়াসিন। পঞ্চম ওভারে মোসাদ্দেককে দিয়ে পাঁচ উইকেটের পতন ঘটে।

মোহাম্মদ মিঠুন ৪০ রানের ইনিংস খেলে ১৪তম ওভারে বোল্ড হয়ে টিপুর দ্বিতীয় শিকারে পরিণত হন। ২৩তম ওভারে আবারো ইয়াসিন ম্যাজিক। মাঠাছাড়া করেন মাশরাফি বিন মর্তুজা (৮), সানজামুল ইসলাম (০) ও আরিফুল ইসলাম সবুজকে (০)। ৬ উইকেটে ৯৩ হয়ে যায় ৯ উইকেটে ৯৩!

সর্বোচ্চ স্কোরার ভারতের মানান শর্মাকে (৪৬) ফিরিয়ে আবাহনীর ইনিংসের সমাপ্তি টানেন ইয়াসিন। ৮.১ ওভারে ৪০ রানের বিনিময়ে পূর্ণ হয় ৮টি উইকেট।

ইতোমধ্যেই ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট ডিপিএলের সুপার লিগ রাউন্ড (সুপার সিক্স) নিশ্চিত করেছে আবাহনী। ৯ ম্যাচে ৭ জয় ও ২ হারে ১৪ পয়েন্ট নিয়ে অবস্থান শীর্ষে। ১২ দলের পয়েন্ট টেবিলে দশম স্থানে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স। সুপার সিক্সের লড়াইয়ে তাদের জয়ের বিকল্প নেই। রাউন্ড রবিন পর্বে আর দু’টি করে ম্যাচ বাকি।

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ১৪ মার্চ, ২০১৮
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db