ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

নিষিদ্ধ রাবাদার সিরিজ শেষ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, মার্চ ১২, ২০১৮
নিষিদ্ধ রাবাদার সিরিজ শেষ ছবি: সংগৃহীত

আচরণ বিধি লঙ্ঘন করায় দুই টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্ট জয়ের নায়ক এই তরুণকে সিরিজে আর পাচ্ছে না প্রোটিয়ারা।

চার দিনে শেষ হওয়া এই টেস্টে রাবাদার বিপক্ষে দুটি গুরুতর অভিযোগ ওঠে। তিনি অজিদের প্রথম ইনিংসে স্টিভেন স্মিথকে আউট করার পর কাঁধে ধাক্কা মারেন।

আর দ্বিতীয় ইনিংসে ডেভিড ওয়ার্নারকে আউট করে মাঠ থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এ নিয়ে রাবাদা ও আইসিসির মধ্যকার শুনানি হয়। যেখানে প্রথম অভিযোগ অস্বীকার করেন তিনি। তবে শেষ পর্যন্ত দোষী প্রমাণিত হন। ম্যাচ রেফারি জেফ ক্রো এ প্রসঙ্গে বলেন, ‘রাবাদার ইচ্ছে করেই এমনটি করেছে। দুর্ঘটনাবশত এমনটা ঘটেছে, এই দাবির সমর্থনে আমি কোনো প্রমাণ দেখিনি। ’

এ আচরণে রাবাদা তিনটি ডিমেরিট পয়েন্ট পান। সঙ্গে তাকে জরিমানা করা হয় ম্যাচ ফির ৫০ শতাংশ। আর নির্ধারিত ২৪ মাসের মধ্যে ৮টি ডিমেরিট পয়েন্ট হওয়ায় সিরিজের শেষ দুটি টেস্টের জন্য নিষিদ্ধ হলেন তিনি।

অন্যদিকে ওয়ার্নারকে খারাপ ইঙ্গিত করায় ম্যাচ ফির আরও ১৫ শতাংশ জরিমানা করা হয় রাবাদাকে। তবে দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।