[x]
[x]
ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
bangla news

বুলবুলের জন্য বিসিবির দরজা খোলাই আছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-১২ ৯:৪১:১২ এএম
আমিনুল ইসলাম বুলবুল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমিনুল ইসলাম বুলবুল-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশের প্রথম বিশ্বকাপ অধিনায়ক আমিনুল ইসলাম বুলবুলের জন্য দরজা খুলেই রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে শিরোনাম দেখে মনে করবেন না, জাতীয় দলের দরজা। তিনি চাইলেই দেশের সর্বোচ্চ এই ক্রিকেট সংস্থার অনূর্ধ্ব-১৯, হাই পারফরম্যান্স কিংবা একাডেমির কোচের দায়িত্ব নিতে পারেন। পরে পর্যায়ক্রমে হতে পারেন জাতীয় দলের কোচ।

সোমবার (১২ মার্চ) সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।

আকরাম বলেন, ‘ইচ্ছা থাকলে অনূর্ধ্ব-১৯, একাডেমি অথবা এইচপি টিমেও কাজ করতে পারে বুলবুল। ’

দেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল এখন এশিয়ান ক্রিকেট উন্নয়ন বিষয়ক ব্যবস্থাপক হিসেবে মেলবোর্নে কর্মরত। গেল কয়েকদিন আগে দেশের একটি সংবাদ মাধ্যমে আকরাম বলেছিলেন বিসিবি তাকে কোচের দায়িত্ব নিতে বললেও তিনি তা অস্বীকার করেছেন। আকরামের  এমন মন্তব্য দেখে ফেসবুকে বুলবুল তা অস্বীকার করে বলেন যে তাকে এই মর্মে কিছুই বলেনি বিসিবি।

বিষয়টি নিয়ে আর তারা বাকবিতান্ডায় জড়াননি। তবে আকরাম মনে করছেন,  অনূর্ধ্ব-১৯  কিংবা একাডেমিতে বুলবুল ভাল করলে বছর দুয়েকের  মধ্যেই জাতীয় দলের দায়িত্ব নিতে পারবেন।

তিনি আরও বলেন, ‘বুলবুল আগ্রহ প্রকাশ করলে অবশ্যই আমরা তাকে চিন্তা-ভাবনা করবো। না করলে আমরা অন্য চিন্তা করবো। তার জন্য বিসিবির দরজা খোলা আছে। ভারতে রাহুল দ্রাবিড়ের মতো খেলোয়াড় অনূর্ধ্ব-১৯ দলে কাজ করছে। যুবদল  কিন্তু জাতীয় দলের চেয়ে গুরুত্বপূর্ণ।’

‘এখানে যাতে ভাল কোচ দেওয়া যায় সেটা আমরা ভাবছি। ওখানে শিখেই কিন্তু একটা খেলোয়াড় প্রতিযোগিতামূলক ক্রিকেটে আসে। আমরা অনূর্ধ্ব-১৯ দলকে জাতীয় দলের মতোই গুরুত্ব দিচ্ছি। বুলবুল যদি আগ্রহ প্রকাশ করে তাহলে একাডেমি, এইচপি কিংবা অনূর্ধ্ব-১৯ এ কাজ করতে পারে। যদি এক দুই-বছর ভাল করে তাহলে তো এমনিতেই জাতীয় দলে চলে আসতে পারে।’-যোগ করেন আকরাম।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, ১২ মার্চ, ২০১৮
এইচএল/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa