ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

সাব্বিরের ওপর বেজায় চটেছেন পাপন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ১১, ২০১৮
সাব্বিরের ওপর বেজায় চটেছেন পাপন ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার দেয়া ২১৫ রানের পাহাড় ডিঙ্গাতে গিয়ে হার্ডহিটার সাব্বির রহমানের ওপর ভরসা করেছিল টিম বাংলাদেশ। যেহেতু এই ফরমেটে তিনি স্বীকৃত ব্যাটসম্যান। কিন্তু প্রতিদানটি তিনি দিলেন হেলায় রানআউট হয়ে।

১৯তম ওভারের দ্বিতীয় বলে থিসারার সরাসরি থ্রোতে কাটা পড়লেন। দুঃখজনক হলেও সত্য তাকে দেখে মনেই হয়নি রান কাভার করার ন্যূনতম ইচ্ছে তার আছে! অথচ দলের যা অবস্থা তখন তাকে ভীষণ দরকার ছিল।

ঠিক একারণেই তার ওপর বেজায় চটেছেন বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সভপতি নাজমুল হাসান পাপন। ম্যাচ শেষে সবার সামনেই নাকি তিনি সাব্বিরকে তার দায়িত্ব মনে করিয়ে দিয়েছেন।

‘সে চেষ্টাও করেনি। ও তো ডাইভও দেয়নি। ওকে ওই সময় সিঙ্গেল নিতে বলল কে? সবার সামনেই ওকে বলেছি, ওখানে সিঙ্গেল নিতে পাঠানো হয়নি তোমাকে। ছয় মারার খেলোয়াড় তো মিরাজ নয়। তোমাকে পাঠিয়েছি ছক্কা মারতে। তোমাকে মারতে হবে, ব্লক করছ কেন? হইলে  হবে না হলে নাই। ওকে বলেছি...জিতলে তো বেশি বলা যায় না। ’

রোববার (১১ মার্চ) কলম্বোয় সংবাদমাধ্যমকে এসব কথা বলেন পাপন। এসময় দলের আরেক তরুণ মেহেদি হাসান মিরাজকে নিয়েও নিজের অভিমত ব্যক্ত করেন বিসিবি প্রেসিডেন্ট।

ভারতের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ছয় মারতে গিয়ে ক্যাচআউট হয়েছেন এই অফস্পিনিং অলরাউন্ডার। বিষয়টি ভালো চোখে দেখেননি পাপন। এমন ভুল শটস যেন আর কখনই সে না খেলে সেজন্য সিনিয়রদের সহায়তার হাত প্রসারিত করতে বললেন, ‘এতো বড় মাঠে ও ছক্কা মারতে পারবে? এটার জন্য ওকে কেউ বকা দিছে? এটা তো বলতে হবে, এভাবে খেললে বাদ পড়বে। তরুণ খেলোয়াড়েকে আমি যদি বলতে যাই সে ঘাবড়ে যাবে! এটা বলতে হবে ওদেরই (সিনিয়রদের)। ’

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, ১১ মার্চ, ২০১৮
এইচএল/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।