[x]
[x]
ঢাকা, সোমবার, ৬ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
bangla news

আর্জেন্টাইন পচেত্তিনোকে চায় পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৯ ৫:২৬:২৭ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নতুন কোচ খুঁজছে পিএসজি। রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায়ের পর জোরেসোরেই নেমেছে ফ্রেঞ্চ জায়ান্টরা। চাপের মুখে থাকা উনাই এমেরির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি মৌসুম শেষেই।

এমেরির সঙ্গে চুক্তি নবায়ন করার সম্ভাবনা ক্ষীণ! তাহলে কে হচ্ছেন কাতারি পেট্টো-ডলারে তারকাসমৃদ্ধ পিএসজির নতুন কাণ্ডারি? টপ লিস্টে শোনা যাচ্ছে টটেনহামে দারুণ সময় কাটানো আর্জেন্টাইন মাউরিসিও পচেত্তিনো।

পচেত্তিনোর সঙ্গে চেলসির ইতালিয়ান অভিজ্ঞ কোচ অ্যান্তোনিও কন্তেকেও পছন্দের তালিকায় উপরের সারিতে রেখেছে পিএসজি। ফ্রেঞ্চ ক্লাবটির ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে এমন খবরই প্রকাশ করেছে ইএসপিএন।

এমেরির স্থলাভিষিক্ত হিসেবে পচেত্তিনোকে এগিয়ে রাখা হচ্ছে। তবে কবে নাগাদ নিয়োগ প্রক্রিয়া শুরু হবে সেটিই এখন প্রশ্ন। সূত্রমতে, কাতারের আমির ও পিএসজির মালিক ওরিক্স কাতার স্পোর্টস ইনভেস্টমেন্টস প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শেখ তামিম বিন হামাদ আল থানির চাওয়া অনুযায়ী, কোচ পদে দ্রুত পরিবর্তন আনতে চাপের মুখে আছেন পিএসজি চেয়ারম্যান ও সিইও নাসের আল খেলাইফি (ক্লাব প্রেসিডেন্ট)।

সেদিকেই চোখ রাখছেন খেলাইফি। সিজন শেষ হওয়ার আগেই এমেরিকে অপসারণ করার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে সহকারী ম্যাক্সওয়েল এবং জুমানা কামারা সম্ভাব্য অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করতে পারেন।

দীর্ঘমেয়াদে কাউকে চান খেলাইফি। প্রথম পছন্দ পচেত্তিনো ও কন্তে। তবে কোনো কিছুই এখনো চূড়ান্ত নয়। অন্য হাইপ্রোফাইল কেউ পিএসজির ডেরায় আসলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কার্লো আনচেলত্তির প্রত্যাবর্তনের গুঞ্জনও ছড়াচ্ছে। আন্দ্রে ভিলাস বোয়াসের নামও শোনা যাচ্ছে।

বলা বাহুল্য, খেলোয়াড়ী জীবনে পিএসজির (২০০১-০৩) জার্সিতে খেলেছিলেন পচেত্তিনো। তার নিজেরও ইচ্ছা যেসব ক্লাবে খেলেছিলেন একদিন কোচ হয়ে ফিরবেন সেখানে। এর মধ্যে এসপানিওল অভিজ্ঞতা হয়ে গেছে। বাকি আছে নিজ দেশের নিউয়েলস ওল্ড বয়েজ, পিএসজি ও বোর্ডেক্স। পিএসজিই হতে যেতে পারে তার পরবর্তী গন্তব্য!

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ৯ মার্চ, ২০১৮
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache