[x]
[x]
ঢাকা, শুক্রবার, ৬ আশ্বিন ১৪২৫, ২১ সেপ্টেম্বর ২০১৮
bangla news

সাদমানের সেঞ্চুরিতে হেসেখেলেই জিতলো শাইনপুকুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৬:৩১:২২ এএম
সাদমান ইসলাম অনিক / ছবি: সংগৃহীত

সাদমান ইসলাম অনিক / ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের দেয়া ২৬৩ রানের লক্ষ্য শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ব্যাটসম্যানদের কাছে ধোপে টিকলো না। ওপেনার সাদমান ইসলাম অনিকের অপরাজিত ১৪৪ রানের অনবদ্য ইনিংসে টপকে গেল মাত্র ২ উইকেটের খরচায়। হাতে ছিল আরও ৯টি বল।

সাদমানের সাথে অপরাজিত ৫০ রান করে দলের সহজ জয়ে ভূমিকা রেখেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ধারাবাহিক টপঅর্ডার ব্যাটসম্যান তৌহিদ হৃদয়।

বৃহস্পতিবার (৮ মার্চ) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা নড়বড়েই করেছিল শেখ জামাল। দলীয় ৩৫ রানে সৈকত আলী (২৩) ও জালাল সাক্সেনাকে (১) হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় ইলিয়াস সানি ও তার দল।

তবে তৃতীয় উইকেটে জিয়াউর রহমানকে প্রতিরোধ গড়েন হাসানুজ্জামান। দুজনের বোঝাপড়ায় বেশ ভালোই এগিয়ে যাচ্ছিল দলটি। কিন্তু আঁতকা সেখানে বাধ সাধলেন আফিফ হোসেন ধ্রুব। তার কৌশলী বলে আব্দুল গাফফারের ক্যাচ হয়ে ৫৬ বলে ৬১ রান করে বিদায় নেন হাসানুজ্জামান। দলের সংগ্রহ তখন ১৪৮ রান। তার ফিরে যাওয়ার কিছুক্ষণ পরেই ব্যক্তিগত ৭৯ রানে জিয়াউর রহমানকে ড্রেসিংরুমের পথ দেখালেন সুজন হালদার।

ওই শেষ। এরপর আর কোনো ব্যাটসম্যানই শেখ জামালের রানের চাকা সচল রাখতে পারেননি। তবে মিডল-অর্ডারে ইলিয়াস সানির ৫৩ বলে ২৮ রানের ইনিংসে ৪৯.৫ ওভারে ২৬২ রানে গুটিয়ে যায় শেখ জামাল।

শাইনপুকুরের হয়ে বল হাতে মোহাম্মদ সাইফউদ্দিন, সুজন হাওলাদার, শুভাগত হোম, আব্দুল গাফফার ২টি করে এবং আফিফ হোসেন নিয়েছেন ১টি উইকেট।

জবাবে জয়ের জন্য ২৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে সাদমান ও তৌহিদ হৃদয়ের ব্যাটে মাত্র ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে শাইনপুকুর। শেখ জামালের হয়ে উইকেট দুটি পেয়েছেন সোহাগ গাজী ও রকিবুল হক।

ম্যাচসেরা হয়েছেন ২২ বছর বয়সী সাদমান ইসলাম অনিক।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ৮ মার্চ ২০১৮
এইচএল/এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa