ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

খেলা

টেস্টেও বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছেন অটিস গিবসন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১
টেস্টেও বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছেন অটিস গিবসন

চট্টগ্রাম: বাংলাদেশ সফরে প্রত্যাশার চেয়ে কম বাধার মুখে পড়তে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। বিশেষ করে ঢাকায় ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিংয়ে অসাধারণ পারফরমেন্স দিয়ে ওয়ানডে জিতেছে।

যদিও টি-টোয়েন্টি এবং শেষ ওয়ানডেতে হেরেছে। তবে টেস্ট সিরিজে ভালো ফল প্রত্যাশা করছেন ওয়েস্ট ইন্ডিজ কোচ অটিস গিবসন।

ক্যারিবিয় কোচ বুধবার অনুশীলন শেষে বলেন,“বাংলাদেশে খেলা একটা চ্যালেঞ্জ। আমাদের টেস্ট দলে বেশ কয়টি পরিবর্তন হয়েছে। আমার মনে হয়, টেস্টের জন্য আরেকটু শক্তিশালী হয়েছি। অতএব চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা তৈরি হচ্ছি। ”

চট্টগ্রামে শেষ ওয়ানডেতে ৬১ রানে অল-আউটের প্রভাব টেস্টে থাকবে না বলে মনে করেন গিবসন,“এটা সম্পূর্ণ ভিন্ন খেলা। কাল যা হয়েছে তা শেষ হয়ে গেছে এবং সেটা ছিলো ওয়ানডে খেলা। যদিও আমাদের মাইন্ড সেট খুব দ্রুত পরিবর্তন করতে হবে। এখনো আমাদের হাতে দুইদিন সময় আছে। ”

ঢাকায় খেলে আসার পর চট্টগ্রামে শেষ ওয়ানডের আগে উইকেট সম্পর্কে ধারণা করে উঠতে পারেনি ওয়স্ট ইন্ডিজ ক্রিকেট দল। খেলার পরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট সম্পর্কে কিছুটা ধারণা পেলেও ভয় কাটেনি। তাদের কোচ বলছিলেন,“টেস্টের উইকেট অন্যরকম হবে। আমার জানা মতে পাঁচদিন হয় টেস্টের উইকেট পরিচর্যা করা হচ্ছে। দেখতে তো ভালোই মনে হচ্ছে। ”

সাফল্য আশা করলেও দেশের মাটিতে বাংলাদেশ দলকে খাটো করে দেখছেন না ওয়েস্ট ইন্ডিজ কোচ। তার মতে,“আমি মনে করি, নিজেদের কন্ডিশনে বাংলাদেশ অনেক কঠিন প্রতিপক্ষ। এখানে কন্ডিশন খেলায় গুরুত্বপূর্ণ প্রভাবক। ”

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।