ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

শাস্তি মেনে নিয়েছে শেখ জামাল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১

ঢাকা: বাংলাদেশ লিগের দ্বিতীয় পর্বে রহমতগঞ্জের বিপক্ষে ‘সমঝোতার ম্যাচ’ খেলার দায়ে অভিযুক্ত শেখ জামাল ধানমন্ডি ক্লাব অবশেষে বাফুফের দেওয়া শাস্তি মেনে নিয়েছে। বুধবার সাংবাদিকদের একথা জানান ক্লাবের সভাপতি মনজুর কাদের।



১১ জুনের ওই ম্যাচের জন্য বাফুফে একটি তদন্ত কমিটি করে। পেশাদার লিগ কমিটির সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর নেতৃত্বে গঠিত কমিটির সুপারিশের আলোকে লিগ চ্যাম্পিয়ন শেখ জামালকে ২০ লাখ এবং রহমতগঞ্জকে পাঁচ লাখ টাকা জরিমানা করে। এছাড়া রহমতগঞ্জ ফুটবল সম্পাদক সালাউদ্দিন কালাকে তিন বছর এবং ক্লাবের গোলরক্ষক ইরান শেখকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

রাজধানীর একটি হোটেলে বুধবার সংবাদ সম্মেলনের আড়ালে প্রীতি সম্মিলনীর আয়োজন করে শেখ জামাল। সেখানে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের উপস্থিতিতে মনজুর কাদের বলেন,“ফুটবলের বৃহত্তর স্বার্থে আমরা বাফুফের যে কোন রায়ই মেনে নিতে রাজি। ” তার এ বক্তব্যের মাধ্যমে রহমতগঞ্জের বিপক্ষে ‘সমঝোতার ম্যাচে’ বাফুফের দেওয়া শাস্তি প্রসঙ্গে আগের অবস্থান থেকে সরে দাঁড়ালো শেখ জামাল। এর মধ্যে বাফুফের শাস্তি প্রত্যাখ্যান করে ক্লাবটি বাফুফে বরাবর আর্থিক জরিমানা মওকুফেরও আবেদন জানিয়েছিলো।

এবিষয়ে বাফুফে সভাপতির দৃষ্টি আকর্ষণ করা হলে কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান। তবে লিগের আগামী পর্বে পাতানো ম্যাচ বন্ধে বাফুফে শক্ত বাইলজ করতে যাচেছ বলে জানান তিনি। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন,“জরিমানা মওকুফের জন্য শেখ জামালের আবেদনের ব্যাপারে নির্বাহী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে। ”

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেখ জামালের স্পোর্টস ইনচার্জ মেজর জেনারেল (অবঃ) জিয়া আহমেদ, মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া ও তানভীর মাজহার ইসলাম তান্নাসহ ক্লাব পরিচালকরা।
 
বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।