[x]
[x]
ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
bangla news

কোহলির মুখোমুখি হতে চান রুম্মন রাইস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০২-২৭ ৫:৪২:২১ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিরাট কোহলিকে ধারাবাহিকভাবে সমস্যায় ফেলতে পেরেছেন এমন বোলার খুব কমই আছেন। টেস্টে জেমস অ্যান্ডারসনের বিপক্ষে চারবার আউট হয়েছেন ভারতীয় ব্যাটিং জিনিয়াস। যার চারবারই ইংলিশ কন্ডিশনে ২০১৪ সালে ভুলে থাকার মতো ট্যুরে।

গত বছর নাথান কোল্টার নাইল কোহলির মাথাব্যথার কারণ হয়ে উঠেছিলেন! ওয়ানডে সিরিজে তিনবার উইকেট উদযাপনে মাতেন অস্ট্রেলিয়ান পেসার।

কোহলি নিজে বলেছেন, ক্রিজে থাকলে মোহাম্মদ আমির তাকে সবচেয়ে বেশি উদ্বিগ্ন করে রাখেন। আমিরের স্বদেশী রুম্মন রাইস সেই স্বপ্নই দেখছেন। এখনো সুযোগ আসেনি। কোহলির মুখোমুখি হওয়ার অধীর অপেক্ষায় ২৬ বছর বয়সী এই বাঁহাতি পেসার।

কোহলির ব্যাটিংয়ের বড় ভক্ত রুম্মন রাইস। ক্রিকেট মাঠের লড়াইয়ে সাক্ষাৎ হলে তাকে সাজঘরে পাঠাতে চান প্রতিভাবান এই পাক ফাস্ট বোলার।

র‌্যাংকিংয়ে তিন ফরমেটেই উজ্জ্বল কোহলি। বর্তমানে টেস্টে দ্বিতীয় ও ওয়ানডের নাম্বার ওয়ান ব্যাটসম্যান তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে অবস্থান ষষ্ঠ।

এক সাক্ষাৎকারে রুম্মন বলেন, ‘আমি এখনো স্টিভেন স্মিথ, বিরাট কোহলি এবং এবি ডি ভিলিয়ার্সের বিপক্ষে বোলিং করিনি। কিন্তু আমি কেন উইলিয়ামসনের বিপক্ষে বোলিং করেছি। তাকে আউট করা কঠিন ছিল। তার টেকনিক খুবই আঁটসাঁট। কিন্তু আমি চারবার তার উইকেট নিতে সক্ষম হয়েছি। হাশিম আমলাও রয়েছে, সর্বকালের অন্যতম সেরা। তার বিপক্ষে সুইং বোলিং করাটা ভালো শিক্ষা ছিল।’

‘আমি এখানে চ্যালেঞ্জ জানাতে আসিনি, কিন্তু কোহলি, স্মিথ, ডি ভিলিয়ার্সের বিপক্ষে বোলিংয়ে প্রান্তে যখনই সুযোগ পাব, ভালো করার ব্যাপারে আমি আশাবাদী। এটা হবে চমৎকার অনুভূতি।’

২০১৬ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রুম্মনের। সাদা পোশাকে এখনো ডাক পাননি। এখন পর্যন্ত ৯ ওয়ানডে ও ৮টি টি-টোয়েন্টি খেলেছেন। উইকেট প্রাপ্তি যথাক্রমে ১৪, ৮।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, ২৭ ফেব্রুয়ারি, ২০১৮
এমআরএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa