ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪২৬, ২২ এপ্রিল ২০১৯
bangla news

বিশ্বকাপে ধুঁকছে বিশ্বচ্যাম্পিয়নরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২০ ১২:১৫:৫২ পিএম

জাতিকে হতাশয় ডুবিয়ে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও ড্র করলো বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। দুর্বল নিউজিল্যান্ডের সঙ্গে অনেক কষ্টে ১-১ গোলের সমতা নিয়ে শেষ করেছে খেলা।

ঢাকা: জাতিকে হতাশয় ডুবিয়ে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও ড্র করলো বর্তমান চ্যাম্পিয়ন ইতালি। দুর্বল নিউজিল্যান্ডের সঙ্গে অনেক কষ্টে ১-১ গোলের সমতা নিয়ে শেষ করেছে খেলা।

বিশ্বকাপের ‘এফ’ গ্রুপের গুরুত্বপূর্ণ এই ম্যাচ ড্র হওয়ায় বিশ্বচ্যাম্পিয়নদের দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা অনেকটাই ক্ষীণ হয়ে এসেছে।

রোববার নেলস্পুটের এমবোম্বেলা স্টেডিয়ামে খেলার সপ্তম মিনিটেই এগিয়ে যায় নিউজিল্যান্ড। ফরওয়ার্ড শন স্মেলটজ ইতালির জালে বল জড়িয়ে দলকে ১-০ গোলে এগিয়ে নেন।

গোল শোধ দিতে মরিয়া হয়ে উঠে ইতালি। ২৯ মিনিটে পেনাল্টি থেকে সমতায়ও ফেরে মার্সেলো লিপ্পির দল। দি রোসি বল নিয়ে কিউইদের বিপদ সীমায় ঢুকে পড়লে তাকে অবৈধভাবে বাধা দেন রক্ষণভাগের থমাস স্মিথ। পেনাল্টির নির্দেশ দেন রেফারি, সঙ্গে থমাসকে হলুদ কার্ডও। ইতালির গোলটি করেন স্ট্রাইকার ভিনসেজো ইয়াকুইন্তা।

১-১ গোলে সমতা থাকে প্রথমার্ধ। বিরতির পর আক্রমণ পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। একে অন্যের গোলমুখ আলগা করতে দারুণ কয়েকটি শুট নেয়। কিন্তু দুই গোলরক্ষকের সচেতনতায় হার মানতে হয় ফরওয়ার্ডদের।

বুড়োদের দল হিসেবে সমালোচিত ইতালিকে এবার সত্যিই প্রথম রাউন্ড থেকে বিদায় নিতে হতে পারে। অন্যদিকে গ্রুপের অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ নিউজিল্যান্ড পর পর দুই ম্যাচ ড্র করে বাড়তি হিসেবে পেয়ে গেলো দুটি পয়েন্ট। সেই সঙ্গে ইতালির সঙ্গে তারাও জিইয়ে রাখলো দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা।
 
বাংলাদেশ স্থানীয় সময়: ২০৫১ ঘ. ২০ জুন, ২০১০
সিজি/এসএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14