ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

খেলা

ইউএস ওপেনে শীর্ষ বাছাই ওজনিয়াকি ও নাদাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
ইউএস ওপেনে শীর্ষ বাছাই ওজনিয়াকি ও নাদাল

নিউইয়র্ক: সেরেনা উইলিয়ামকে পেছনে ফেলে ইউএস ওপেনে শীর্ষ বাছাই অবস্থানটি দখলে নিলেন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকি। চোটের কারণে টুর্নামেন্ট থেকে আগেই নাম প্রত্যাহার করে নেন র‌্যাঙ্কিসেরা মার্কিন খেলোয়াড় সেরেনা উইলিয়ামস।



সোমবার রাশিয়ার ভেরা ভনারেভাকে হারিয়ে রজার্স কাপের শিরোপা জেতেন ওজনিয়াকি। এছাড়াও এ বছরই আরো দুটি শিরোপা ঘরে তোলেন ২০ বছর বয়সী এই দ্বিতীয় র‌্যাঙ্কি সেরা।

২০০৩ সালের পর এই প্রথম গ্র্যান্ড স্ল্যামের শিরোপা ছাড়াই কোন মহিলা টেনিস তারকা ইউএস ওপেনে একনম্বর আসনটি অর্জন করতে সক্ষম হয়েছেন। সেই সঙ্গে গ্র্যান্ড স্ল্যামে এই প্রথম শীর্ষ বাছাই হয়ে খেলার সুযোগ ওজনিয়াকি।

ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন বেলজিয়ামের কিম কাইস্টার্স বাছাইয়ে দ্বিতীয় স্থানে আছেন । ২০০০-০১ এর ইউএস ওপেন জয়ী যুক্তরাষ্ট্রের আরেক টেনিস তারকা ভেনাস উইলিয়ামস টুর্নামেন্টে অংশ নিচ্ছেন তৃতীয় বাছাই হিসেবে।

এদিকে পুরুষদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষ বাছাইয়ের স্থানটি ধরে রেখেছেন স্পেনের রাফায়েল নাদাল। প্রতিযোগিতায় দ্বিতীয় বাছাই হিসেবে রয়েছেন সুইজারল্যান্ড তারকা রজার ফেদেরার।

এদিকে শনিবার টুর্নামেন্টে থেকে নাম প্রত্যাহার করেছেন ২০০৯ এর পুরুষ চ্যাম্পিয়ন হুয়ান মার্টিন দেল পোর্তো। কব্জির চোট সারাতে তিন মাস আগে অস্ত্রপচারের পর এখনো পুরো সেরে ওঠেননি এই আর্জেন্টাইন টেনিস তারকা।

বৃহস্পতিবার ইউএস ওপেনের ড্র অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতা মাঠে গড়াবে ৩১ আগস্ট থেকে।

বাংলাদেশ সময়: ২২৩৭ ঘন্টা, আগস্ট ২৫, ২০১০




বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।