ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিয়ার ব্যাটে জিতলো শেখ জামাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০১৮
জিয়ার ব্যাটে জিতলো শেখ জামাল জিয়ার ব্যাটে জিতলো শেখ জামাল-ছবি:সংগৃহীত

ঢাকা: ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটে নিজেদের চতুর্থ ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে বল হাতে সাফল্য পাননি বাংলাদেশ ক্রিকেটের এক সময়ের নিয়মিত পেস বোলিং অলরাউন্ডার জিয়াউর রহমান।৪ ওভারে ২৫ রান দিয়ে থেকেছেন উইকেট শূন্য।

তবে ব্যাট হাতে ঠিকই সাফল্য পেয়েছেন। ৭৬ বলে ৮ চার ও ১ ছয়ে খেলেছেন ৬৭ রানের এক দায়িত্বশীল ইনিংস।

মূলত তার ব্যাটে ভর করেই প্রাইম ব্যাংকের দেয়া ২২৮ রানের ছোট লক্ষ্য অনায়াসেই টপকে গেছে নুরুল হাসান সোহান ও তার দল। বাকি ছিল আরও ৩২টি বল।

এর আগে সোমবার (১৯ ফেব্রুয়ারি) ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে মেহেদি মারুফের ৪১ ও সাজ্জাদুল হকের ৩৫ রানে ভর করে ২২৭ রানের স্বল্প সংগ্রহ পায় প্রাইম ব্যাংক।

শেখ জামালের বোলিং তোপে প্রাইম ব্যাংকের টপঅর্ডার ও মিডলঅর্ডারের কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত ৩০ রানের কোঠাও ছুঁতে পারেননি। ওপেনার শানাজ ১৪, টপঅর্ডারে জাকির হাসান ২৭, কুনাল চান্ডেলা ১২, মিডল অর্ডারে আল আমিন ২৬, আরিফুল হক ১২ ও নাহিদুল ইসলাম ফিরেছেন ১৫ রানে।

তবে লোয়ার অর্ডারে সাজ্জাদুলের ৩৫ ও দেলোয়ার হোসেনের ২৬ রানে ২২৭ রানে থামে প্রাইম ব্যাংক।

বল হাতে শেখ জামালের হয়ে রকিবুল হক ৩টি, আবু জায়েদ রাহি, ইলিয়াস সানি ২টি করে এবং নাজমুল ইসলাম ও সোহাগ গাজী নিয়েছেন ১টি করে উইকেট।

জয়ের জন্য ২২৮ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে জিয়াউর রহমানের ৬৭ এবং সৈকত আলী ও দিগ্বিজয় রাঙ্গির ৩৯ রানে ৫ উইকেটের খরচায় ২২৯ রান সংগ্রহ করে শেখ জামাল।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০১৮
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।